যুবলীগ নেতার অপকর্ম তুলে ধরায় সাংবাদিককে হত্যার হুমকি

নিজস্ব প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র সাংবাদিক দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার জাবেদ রহিম বিজনকে হত্যার হুমকি দিয়েছে আখাউড়া যুবলীগ আহ্বায়ক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলের লোকেরা। ফেসবুকের মাধ্যমে অনবরত তাকে এই হুমকি দিয়ে যাচ্ছে।

নিবার রাতে ফেসবুকে একটি পোস্ট দেয়া হয়। ‘কাজল ভাইয়ের সমর্থক’ নামীয় ফেসবুক আইডি থেকে এটি পোস্ট হয়েছে।

অন্য আরেকটি পোস্টে ‘বিজনকে যেখানে পাবে-তাকে সাইজ যে করতে পারবে তাকে পুরস্কৃত করা হবে’ এই ঘোষণা দেয়া হয়। এসব পোস্ট আখাউড়ায় ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে ভাইরাল করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র সাংবাদিক দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার জাবেদ রহিম বিজনকে হত্যার হুমকি দিয়েছে আখাউড়া যুবলীগ আহ্বায়ক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলের লোকেরা। ফেসবুকের মাধ্যমে অনবরত তাকে এই হুমকি দিয়ে যাচ্ছে।

সাংবাদিক জাবেদ রহিম বিজনের হাতের মূল্য এক কোটি টাকা, পায়ের মূল্য ৫০ লাখ এবং হত্যা মামলাসহ দেড় কোটি টাকা খরচ দেয়ার উল্লেখ করে শনিবার রাতে ফেসবুকে একটি পোস্ট দেয়া হয়। ‘কাজল ভাইয়ের সমর্থক’ নামীয় ফেসবুক আইডি থেকে এটি পোস্ট হয়েছে।

অন্য আরেকটি পোস্টে ‘বিজনকে যেখানে পাবে-তাকে সাইজ যে করতে পারবে তাকে পুরস্কৃত করা হবে’ এই ঘোষণা দেয়া হয়। এসব পোস্ট আখাউড়ায় ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে ভাইরাল করা হয়েছে।

প্রসঙ্গত, আখাউড়ায় খলিফা সাম্রাজ্য শিরোনামে দৈনিক মানবজমিনে গত ২৫ অক্টোবর একটি সংবাদ প্রকাশ হয়। সীমান্তবর্তী এ উপজেলার সম্রাটখ্যাত উপজেলা যুবলীগ নেতা তাকজিল খলিফা কাজলের নানা অপকর্ম তুলে ধরা হয়। কাজল ছাড়াও তার ভাই-ভাতিজাদের দুস্কর্মের চিত্র প্রকাশ পায় খবরে।খবরটি ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশে আলোচিত হয়।

খবর প্রকাশিত হওয়ার পর ওইদিন দৈনিক মানবজমিনের কয়েকশ কপি আখাউড়ায় ছিনতাই করে নেয়া হয়। এরপর পত্রিকার ওই কপিগুলো যুবলীগ নেতা কাজলের বাড়িতে নিয়ে পুড়িয়ে দেয়া হয়।

উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু ছাড়াও কাজলের ভাইয়ের ছেলে রানা খলিফা পত্রিকা ছিনতাই ও পুড়ানোর ঘটনার নেতৃত্ব দেন। তাদের সাথে ছিলো আরো ১০/১২ জন। আখাউড়ায় মানবজমিন ঢুকতে দেয়া হবে না বলেও ফেসবুকে হুমকি দিচ্ছে কাজল বাহিনী।

বিজনের দৃষ্টান্তমূলক বিচার এবং মানবজমিন আখাউড়ায় অবাঞ্ছিত লিখে যুবলীগের নামে একটি পোস্ট দেন কাজলের ছোট ভাই নেছার আহমেদ খলিফা। মানবজমিন পত্রিকা আখাউড়াতে সারাজীবন বন্ধ থাকবে- লেখা একটি পোস্ট দেয়া হয় ‘কাজল ভাইয়ের সমর্থক’ নামীয় আইডি থেকে।

আখাউড়া উপজেলায় কাজল সমর্থকরা কয়েকটি নামে-বেনামের আইডি থেকে বিজনকে হুমকি দিয়ে পোস্ট দেয়া হচ্ছে। ‘৩০ বছর রাজনীতিতে খরচ করে ক্ষমতা পাইছে মেয়রে, খরচ করা টাকাগুলো তোদের বাবা দিবে … (প্রকাশের অযোগ্য) … বাচ্চারা’- এ ধরনের লেখাও পোস্ট করা হচ্ছে ‘কাজল ভাইয়ের সমর্থক’ আইডি থেকে।

এ বিষয়ে সাংবাদিক জাবেদ রহিম বিজন বলেন, ‘যুবলীগ নেতা ও তার সাঙ্গপাঙ্গদের কাছে অসহায় আখাউড়ার মানুষ। সেই চিত্রই তুলে ধরা হয় খবরে। যা ব্যাপকভাবে প্রশংসিত হয়। তবে এ খবরে দুর্বৃত্তদের মাথায় বাজ পড়েছে। তাই তারা এসব করছে। আমি নিজের নিরাপত্তা চেয়ে আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি নিচ্ছি।’

আরো পড়ুন