দুবাইতে কাভানা ফ্যাশনের সপ্তম বিক্রয় কেন্দ্রের উদ্বোধন

আরব আমিরাত প্রতিনিধি

সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ীক প্রদেশ দুবাইতে  ৩রা ফেব্রুয়ারী সোমবার  বাংলাদেশি মালিকানাধীন কাভানা ফ্যাশনের সপ্তম বিক্রয় কেন্দ্রের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত।

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কমার্শিয়াল কাউন্সিলর মোঃ কামরুল হাসান প্রধান অতিথি হিসেবে এই ফ্যাশন হাউজটি শুভ উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, দুবাইয়ের বুকে কাভানা ফ্যাশন যে সফলতার ধারাবাহিকতা বজায় রেখেছে তা সকল বাংলাদেশী প্রবাসী এবং বাংলাদেশের জন্য ইতিবাচক। তিনি বলেন, সামনে ২০২০ আমিরাতে এক্সপোকে ঘিরে প্রবাসী বাংলাদেশিরা তাদের ব্যবসার যে পরিধি বিস্তার করছে সত্যি তা প্রশংসনীয়। আমি কাভানা ফ্যাশন মালিকের কাছে প্রত্যাশা রাখি তাদের ফ্যাশন হাউজ কে সমৃদ্ধ করার জন্য বাংলাদেশি পন্যকে যেন প্রাধান্য দেয়া হয়।

তিনি আরো বলেন, প্রবাসে আমাদের দেশের ব্যবসায়ীদের পরিকল্পিত উদ্যোগ গ্রহণের মাধ্যমে এগিয়ে যেতে হবে। ভিসা বন্ধের পরও আমরা যে আমিরাতের বাজারে এখনো টিকে আছি সেটা একমাত্র সম্ভব হয়েছে প্রবাসী বাংলাদেশীদের মনোবল এবং পরিকল্পিত ব্যবসায়িক পদ্ধতির কারণে ।

তিনি সকল প্রবাসী বাংলাদেশিসহ ব্যবসায়ীদের বৈধ চ্যানেলে রেমিটেন্স প্রেরণের মাধ্যমে বাংলাদেশকে সমৃদ্ধ করার অনুরোধ জানান।

কাভানা ফ্যাশনের সপ্তম শোরুম উদ্বোধন কালে প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মোহাম্মদ মহিউদ্দিন জানান, আমার এই ফ্যাশন হাউজ শুধুমাত্র এশিয়ানদের কে মাথায় রেখে চালু করা হয়নি। সারাবিশ্বের ফ্যাশন গ্রাহকরা যেন আমার প্রতিষ্ঠানে এসে স্বাচ্ছন্দে তাদের পছন্দের পোশাক গ্রহণ করতে পারে সে ব্যবস্থা রেখেছি। তিনি এই প্রতিষ্ঠানের অগ্রযাত্রার জন্য প্রবাসী বাংলাদেশিসহ সকল গ্রাহকদের সহযোগিতার আহ্বান জানান।

উদ্বোধনকালে বাংলাদেশ বিজনেস কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট আইয়ুব আলী বাবুল জানান, আমরা প্রবাসী বাংলাদেশীদের বাণিজ্যিকভাবে অগ্রসর হওয়ার জন্য বিজনেস কাউন্সিলের পক্ষ থেকে উৎসাহ জোগাচ্ছি।তিনি বলেন, কাভানা ফ্যাশন দুবাইয়ের বুকে এক উন্নত ব্র্যান্ডের ফ্যাশন হাউজ। যার জন্য সবসময় আমরা প্রবাসী বাংলাদেশী হিসেবে গর্ববোধ করি। এই ফ্যাশন হাউজ আগামীতে তাদের লক্ষ্যমাত্রা নিয়ে যেভাবে এগিয়ে যাচ্ছে সেটা যেন পূরণ হয় এ প্রত্যাশা করি।

প্রতিষ্ঠানটি উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজনেস কাউন্সিলের যুগ্ন-সম্পাদক মোহাম্মদ সাইফুদ্দিন, বাংলাদেশ কমিউনিটি নেতা দুবাই বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী মোহাম্মদ আলী,প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির সভাপতি মাওলানা ফজলুল কবির চৌধুরী, দুবাই বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আনসারুল হক আনসার সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ।

কাভানা ফ্যাশনের সপ্তম শোরুম উদ্বোধনকালে আফ্রিকান, এশিয়ান ও ইউরোপের গ্রাহকরা উপস্থিত ছিলেন। চলতি বছরে দুবাইয়ের বড় বড় শপিংমলগুলোতে আরো বেশ কয়েকটি শোরুম স্থাপন করার পরিকল্পনা রয়েছে বলে কাভানা স্বত্বাধিকারী মোহাম্মদ মহিউদ্দিন জানান।

আরো পড়ুন