করোনা ভাইরাস: আমিরাতে নতুন ২৪০জন আক্রান্ত ১জনের মৃত্যু

আরব আমিরাত প্রতিনিধি

সংযুক্ত আরব আমিরাতের করোনভাইরাস (কোভিড-১৯) -এর জন্য আরও ২৪০ জনকে ইতিবাচক পরীক্ষা করা হয়েছে, যা সংক্রমণের সর্বাধিক এক দিনের রিপোর্ট, স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রনালয় ঘোষণা করেছে, দেশে মোট আক্রান্তের সংখ্যা এক হাজার ১২৬৪তে পৌঁছেছে।

আরও একটি মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা গেছে, আমিরাতে মৃত্যুর সংখ্যা ৯ জন। মৃত একজন ৫২ বছর বয়সী এশিয়ান রোগী, যিনি কিডনিতে ব্যর্থতা সহ দীর্ঘস্থায়ী রোগ এবং অবস্থাতে ভুগছিলেন, মন্ত্রণালয় জানিয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের পুনরুদ্ধারের সংখ্যা ১০৮ এ নিয়ে আরও ১২জন রোগী ভাইরাস থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছে।
নতুন কোভিড -১৯ রোগী, যারা বিভিন্ন জাতীয়তার, তারা স্থিতিশীল স্বাস্থ্যের অবস্থার এবং পূর্বে ঘোষিত রোগীর মিশ্রিত ব্যক্তিদের স্ক্রিনিং করার সময় তাদের সনাক্ত করা হয়েছিল। তারা সাবধানী ব্যবস্থা এবং শারীরিক দূরত্বের পাশাপাশি বাড়ির কোয়ারানটাইন নির্দেশাবলী মেনে চলা ব্যর্থতার কারণে ভাইরাসটিকে সংক্রামিত বলে বিশ্বাস করা হয়। তাদের মধ্যে কিছু বিদেশ ভ্রমণের সাথে যুক্ত রয়েছে।

মন্ত্রণালয় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছে এবং যারা দ্রুত আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত পুনরুদ্ধার কামনা করেছেন, জনগণের সদস্যদের সক্ষম কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করার এবং স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশনা মানার আহ্বান জানিয়েছেন দেশটি।

আরো পড়ুন