করোনা ভাইরাসে আমিরাতে প্রথম দুজনের মৃত্যু, সতর্কতামূলক ব্যবস্থা মেনে চলার আহ্বান:এমওএইচপি’র

আরব আমিরাত প্রতিনিধি

সংযুক্ত আরব আমিরাত স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রনালয় (এমওএইচপি) শুক্রবার রাতে দেশে কোভিড -১৯ উপন্যাসের করোনভাইরাস দ্বারা সৃষ্ট প্রথম দুটি মৃত্যুর ঘোষণা দিয়েছে।

এক বিবৃতিতে মোহনএইচপি উল্লেখ করেছে যে এই ব্যক্তিদের মধ্যে একজন হলেন ৭৮ বছর বয়সী আরব নাগরিক যিনি ইউরোপ থেকে দেশে এসেছিলেন। মৃত্যুর কারণটি ছিল হার্ট অ্যাটাক, করোনা ভাইরাস রোগের জটিলতার সাথে সংশ্লিষ্টতা ছিলো বলে জানান মন্ত্রণালয়।

মোহনএইচপি আরো বলেন, অপর ব্যক্তি, একজন ৫৮ বছর বয়সী এশিয়ান নাগরিক এবং সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা, এর আগে দীর্ঘস্থায়ী অসুস্থতা ছিল – হৃদরোগ এবং কিডনির ব্যর্থতা – যা এই রোগের বিরুদ্ধে লড়াই করতে অক্ষমিকে আরও জটিল করে তোলে।

মন্ত্রণালয় নিহতদের পরিবারের প্রতি তার দুঃখ ও আন্তরিক শোক প্রকাশ করেছে, এবং করোনভাইরাস উপন্যাসে সনাক্ত হওয়া সমস্ত ব্যক্তির পুনরুদ্ধারের আশা ব্যক্ত করেন।
এটি আশ্বস্ত করে যে উভয় ক্ষেত্রেই দেশের চিকিৎসা সুবিধাগুলিতে প্রয়োজনীয় সমস্ত চিকিৎসা যত্ন এবং মনোযোগ পেয়েছে।

মন্ত্রণালয় উল্লেখ করেছে যে মহামারী সম্পর্কিত প্রাপ্ত পরিসংখ্যান দেখায় যে মৃত্যুর হার ৩.৬ শতাংশ, তিনি যুক্ত করেছেন যে এই বয়স্ক ব্যক্তি এবং ব্যক্তিরা যারা প্রতিরোধ ক্ষমতাধর বা দীর্ঘস্থায়ী অসুস্থতায় ভুগছেন তাদের মধ্যে এই হার বৃদ্ধি পায়।

এমওএইচপি সাধারণ জনগণকে স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করার আহ্বান জানিয়েছে এবং কোভিড -১৯ এর আরও বিস্তার রোধ করতে এবং সংযুক্ত আরব আমিরাতের সামগ্রিক স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিত করার জন্য ঘোষিত সতর্কতামূলক ব্যবস্থাগুলি – বিশেষত সামাজিক দূরত্বকে মেনে চলার আহ্বান জানিয়েছে।

আরো পড়ুন