৯ম বর্ষে নোয়াখালী প্রতিদিন, সম্পাদকের শুভেচ্ছা

মোঃ ইমাম উদ্দিন সুমন, প্রতিবেদক :

৯ জুন ২০১২ইং দৈনিক নোয়াখালী প্রতিদিন বৃহত্তর নোয়াখালীতে প্রকাশনার এক নতুন দিগন্ত উম্মোচন করেছিল। আজ ১০ জুন ২০২০ইং। প্রকাশনার ৮ বছর অতিক্রম করে আজ থেকে ৯ম বর্ষে পদার্পন করল। পত্রিকাটির ৯ম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে দেশ বিদেশ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন নানা সামাজিক সংগঠন, রাজনৈতিক ব্যাক্তিত্ব ও সুধিজনরা। প্রতিবছরই বর্ষপূর্তিতে নোয়াখালী প্রতিদিন নানা অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এ বছরও নানা কর্মসূচি ও অনুষ্ঠান পালনের ঘোষণা দেওয়া হয়েছিল কিন্তু বিশ্বব্যাপী করোনা মহামারীর এই সময়ে আমাদের সব অনুষ্ঠান ও কর্মসূচী থেকে বিরত থাকতে হয়েছে।

দেশের এই সংকটকালে আমাদের বাতিল করতে হয়েছে সব অনুষ্ঠান ও কর্মসূচী। এ জন্য আমরা সম্মানিত পাঠক, শুভানুধ্যায়ী, বিজ্ঞাপনদাতাদের নিকট এই অনিচ্ছাকৃত অনুষ্ঠানসূচী বাতিলের জন্য আন্তুরিকভাবে দুঃখিত। বিশেষ করে ভারতের যেসব বন্ধুরা আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আসতে চেয়েছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করি আগামীতে করোনা পরবর্তী যে কোন সুবিধাজনক সময়ে আমরা মেতে উঠবো বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসবে। দৈনিক নোয়াখালী প্রতিদিন প্রকাশ কাল থেকে অদ্যাবধি রাষ্ট্রীয় বিশেষ বন্ধ ছাড়া প্রতিদিনই তার প্রকাশনা অব্যাহত রেখেছে। এমনকি এই করোনা সংকটকালেও আমাদের পত্রিকার প্রকাশনা অব্যাহত রয়েছে। প্রকাশনার ধারাবাহিকতা রক্ষার জন্য বৃহত্তর নোয়াখালীতে দৈনিক নোয়াখালী প্রতিদিন পত্রিকাটি প্রকাশনার এক ইতিহাস সৃষ্টি করেছে।

গত ৮ বছর দৈনিক নোয়াখালী প্রতিদিন নোয়াখালীবাসীদের পাশে থেকেছে অতন্দ্র প্রহরীর মতো। নোয়াখালীবাসীদের সুখ, দুঃখ, হাসি-কান্না, উন্নয়ন, সম্ভাবনা, সমস্যা, প্রতিবন্ধকতার নানা দিক তুলে ধরেছে সবার সামনে। আমরা হয়ত অনেকের আশানুরূপী চাহিদা মিটাতে পারেনি তবে এটা সত্য যে আমরা নোয়াখালীবাসীকে হতাশও করিনি। হয়তো আমাদের অনেক ভূল ভ্রান্তি ছিল যা আমাদের চোখে পড়েনি।

এক্ষেত্রে পাঠকরা আমাদের ভুলগুলো ধরিয়ে দিলে ভূলের পূনরাবৃত্তি ঘটত না। তবে আমরা প্রতিশ্রুতি দিতে পারি যে পত্রিকা সংশ্লিষ্ট পাঠকের যে কোন পরামর্শ আমরা অতীতের মত সাদরে গ্রহণ করবো। আমরা আপনাদের পাশেই ছিলাম, আছি এবং থাকবো। আমরা আশা করি আপনারাও আমাদের পাশে থাকবেন। কারণ আপনারই কথা বলি। শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষতা বজায় রাখার স্বার্থে দৈনিক নোয়াখালী প্রতিদিন আপোষহীন ভূমিকা পালন করেছে। নানা প্রতিবন্ধকতা, চড়াই-উৎরাই, হুমকি-ধামকিকে উপেক্ষা করেও শত প্রতিকূলতার মাঝে দৈনিক নোয়াখালী প্রতিদিন পার করল গৌরবময় প্রকাশনার ৮ বছর।

আগামীতেও পত্রিকাটি ধারাবাহিকভাবে প্রকাশিত হবে এমন প্রত্যাশায় সকলের সহযোগিতা কাম্য। নবম বর্ষে পদার্পণ করায় দেশের সকল পাঠক, বিজ্ঞাপন দাতা, সাংবাদিক, সম্পাদক, শুভানুদ্ধায়ীসহ সর্বস্তরের জনসাধারণকে শুভেচ্ছা জানিয়েছেন নোয়াখালী প্রতিদিনি পত্রিকার সম্পাদক ও বাংলাদেশ এডিটরস ফোরামের সাধারন সম্পাদক জনাব রফিকুল আনোয়ার।

আরো পড়ুন