০৬ টি মামলায় (অননুমোদিত পানি বোতলজাত করণ কোম্পানিসহ) ১ লক্ষ ৮২ হাজার টাকা জরিমানা আদায় –

স্বীকৃতি বিশ্বাসঃ

আজ ২৩ এপ্রিল -২০২১ রোজ শুক্রবার সকাল ৯ ঘটিকা থেকে বিকাল ৪ঃ৩০ ঘটিকা পর্যন্ত জনস্বার্থে চান্দনা চৌরাস্তা, কোনাবাড়ী বাজার,পরিজাত কোনাবাড়ি,দেওলিয়াবাড়ি,কাশিমপুর কেন্দ্রীয় কারাগার এলাকাসহ গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় গাজীপুর জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্ট পরিচালিত হয়।
সরকারি নির্দেশনা মেনে অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ব্যতিত অন্যান্য দোকানপাট বন্ধ রাখা ও করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য ব্যাপক প্রচারণা চালানো হয় এবং সামার্থহীন ব্যক্তিদের মধ্যে জেলা প্রশাসনের উদ্যোগে মাস্ক বিতরণ করা হয়।

সরকারি বিধিনিষেধ অমান্য করে নিত্য প্রয়োজনীয় দোকান ব্যতিত অন্যান্য দোকান খোলা রাখা,মাস্ক না পরার কারণে এবং অস্বাস্থ্যকর পরিবেশে কাপড়ের রং ও নিষিদ্ধ রাসায়নিক দ্রব্য ব্যবহার করে খাবার উৎপাদন করায় একটি বেকারীকে মামলাসহ জরিমানা করা হয়।

এ অভিযানে এ্যাকুয়া মিনারেল ওয়াটার উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান সিনহা বাংলাদেশ ( ট্রেড) লিমিটেড পরিদর্শনে অস্বাস্থ্যকর পরিবেশে পরিত্যাক্ত বাথরুমের পাশে পাম্প স্থাপন করে অননুমোদিত উপায়ে পানি বোতলজাত করে এ্যাকুয়া মিনারেল লোগো ব্যবহার করা এবং লাইসেন্স না থাকায় অর্থদন্ড অনাদায়ে ০২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

আজকের অভিযানে সর্বমোট ০৬ মামলায়১লক্ষ ৮২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

আরো পড়ুন