সুবর্ণচরে ৩ জন শিক্ষকের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালী সুবর্ণচর উপজেলার ঐতিহ্যবাহী শ্রেষ্ঠ দ্বীনি বিদ্যাপিঠ দুলাল মিয়ার হাট ইসলামিয়া আজিজিয়া দাখিল মাদরাসা এর সদ্য বিদায়ী মাওলানা মোহাম্মদ ছায়েদুল হক(সুপারিন্টেন্ডেন্ট), মাওলানা মোহাম্মদ মোছলেহ উদ্দিন (সহকারী মৌলভী), মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন ( সহকারী মৌলভী) এর বিদায়ী সংবর্ধনা ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

 

৪ মে (বুধবার) সকাল বেলা ১১ টায় বিদ্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠানের আয়োজন করে দুলাল মিয়ার হাট ইসলামিয়া আজিজিয়া দাখিল মাদ্রাসা প্রাক্তন ছাত্র-ছাত্রী ফোরাম।

 

দুলাল মিয়ার হাট ইসলামিয়া আজিজিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও ২ নং চরবাটা চেয়ারম্যান আমিনুল ইসলাম রাজিব এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান খায়রুল আনম চৌধুরী সেলিম, প্রধান আলোচক ছিলেন, হযরত মাওলানা ডা. মুহাম্মদ আমীনুল্লা, বিশেষ অতিথি সৈকত সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মোনায়েম খান, চরজুবলী রাব্বায়ানি ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আব্দুর রহমান, চরবাটা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা নুরুল আমিন, দুলাল মিয়ার হাট মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মোঃ ফজলুল করিম। আরো উপস্থিত ছিলেন, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন ।

 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, দুলাল মিয়ার হাট মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও মাদরাসার পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

বিদায় শিক্ষকগণ বলেন, অত্যান্ত দুঃখ ও ভারাক্রান্ত মন নিয়ে বলতে হচ্ছে আজ আমাদের বিদায় অনুষ্ঠান। যদিও আমরা মনে করি এটা একটা বিদায়ের আনুষ্ঠানিকতা মাত্র। কারণ মন থেকে চিরতরে বিদায় নেওয়া হয়তো সম্ভব হবে না।

শিক্ষার্থীরা বলেন, অনেক দিন ধরে আমরা এই প্রতিষ্ঠানে শিক্ষা গ্রহণ করছি এবং এই প্রতিষ্ঠানের সকল শিক্ষক শিক্ষিকাবৃন্দ আমাদেরকে বিভিন্ন বিষয় অত্যান্ত দক্ষতার সাথে পড়িয়েছেন তা আমাদের মনে থাকবে সারা জীবন ।

 

এজন্য আমরা আপনাদের কাছে চির কৃতজ্ঞ। কিন্তু ইচ্ছে না থাকা সত্ত্বেও আপনাদেরকে আজ অত্র প্রতিষ্ঠান থেকে বিদায় নিতে হচ্ছে। আপনারা আমাদের জন্য দোয়া করবেন যেন ভবিষ্যতে শিক্ষাজীবনে আরো উন্নতি করে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে পারি।

আমরা এখানে দীর্ঘ শিক্ষাজীবনে আপনাদের অনেক শাসন-বাড়নের মধ্য দিয়ে যেতে হয়েছে। এই শাসন সাময়িক বিরক্তিকর মনে হলেও এখন এই শেষ মুহূর্তে বুঝতে পারছি এটা আমাদের জন্য কতটা প্রয়োজন ছিলো। তাই আমাদের কোনো আচরণের যদি কোনো শিক্ষক/শিক্ষিকা কষ্ট পেয়ে থাকেন, বা ছোট কিংবা বড় কোনো ভুল করে থাকি তাহলে আমাদেরকে ক্ষমা করবেন।

 

পরে অতিথি ও শিক্ষক, শিক্ষার্থীরা বিদায় শিক্ষকদের মাঝে উপহার সামগ্রী তুলে দেন।

উল্লেখ্য দুলাল মিয়ার হাট মাদ্রাসার শিক্ষক মাওলানা ছায়েদুল হক ০১ সেপ্টেম্বর ১৯৮৪ থেকে ২৮ ফেরুয়ারি ২০২২ পর্যন্ত ৩৭ বছর ৬ মাস, মাওলানা নেছার উদ্দিন ১ জানুয়ারী ১৯৮২ থেকে ২৮ জানুয়ারী ২০২২ পর্যন্ত ৪০ বছর ২ মাস এবং শিক্ষক মাওলানা মোসলেহ উদ্দিন ০১ জানুয়ারী ১৯৮২ থেকে ২৮ জানুয়ারী ২০২১ পর্যন্ত ৪০ বছর সততার সহিত দায়িত্ব পালন করেন। পরে অতিথি ও শিক্ষক, শিক্ষার্থীরা বিদায় শিক্ষকদের মাঝে উপহার সামগ্রী তুলে দেন।

 

 

আরো পড়ুন