সুবর্ণচরে ভূমিদস্যুদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃনোয়াখালীর সুবর্ণচরের চর আমান উল্যাহ ইউনিয়নের চর বজলুল করিম গ্রামের কৃষক মোঃ রফিক, নায়মুল ইসলাম শিমুল ও মোঃ হোসেনের যৌথ মালীকানাধীন ঘরবাড়ী জবর দখলকারী ভূমিদস্যু মাহফুজের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী কৃষকরা ।

ঘটনাটি ঘটে ১ জুলাই সুবর্ণচর উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নে চর বজলুল করিম গ্রামে।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী কৃষকরা জানান, সুবর্ণচর উপজেলার চর বজলুল করিম মৌজার ২০৭ নং খতিয়ানের ৮৭৬ দিয়ারা দাগে তাদের যৌথ মালিকানাধীন মোট ৯.৯৪ শতক জমির মাঝখানে তারা বাড়ী করে সেখানে একটি ঘরে নির্মাান করে। ঘরটি ফাঁকা থাকার সুযোগে ঘটনারদিন সকালে স্থানীয় ভূমিদস্যু মৃত ছায়দুল হকের ছেলে মাহফুজ ঘরের টিন কেটে পরিবার পরিজন নিয়ে ঘরে প্রবেশ করে জবর দখল করে । ভূমিদস্যু মাহফুজকে এহেন দখলের কাজে উপজেলার চরবাটা ইউনিয়ন আওয়ামীগের সাধারণ সম্পাদক আলা উদ্দিন সহযোগিতা করছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন উল্লেখিত ৩ জন ভুক্তভোগী।

র্দীঘদিন মাহফুজ আলা উদ্দিনের ইন্ধনে মাহফুজ আমাদের জায়গা জমি, ঘরবাড়ী জবর দখল করার পায়তারা করে আসছে, এসব বিষয়ে স্থানীয় এসিল্যান্ড জানে, তিনিও একাধিকবার এ জায়গা পরিদর্শন করেছেন, বর্ণিত জায়গা নিয়ে ২০১৮ সালে মাহফুজের ভাই মুসলিম বাদী হয়ে আমাদের নামে মিথ্যা মামলা করেন, মামলা নং ১৩৩, মামলায় সে মালিকীয় কাগজপত্র দেখাতে না পারায় মামলার রায় আমরাদের পক্ষে এসেছে, সে রায়ের কপি ও আমাদের কাছে আছে, তারা যে জায়গা দাবী করে সেটা মৌজা হলো চর আমান উল্যাহ মৌজায় কিন্তু তারা সেখানে না গিয়ে কিছু অসাধু ভূমি লোভী লোকের খপ্পরে পড়ে আমাদের চর বজলূল করিম মৌজায় এসে অযথা ঝামেলা করে আমাদের হয়রানি করছে।

 

চর জব্বার থনার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউল হক তরিক খন্দকার বলেন, কালকে ঘটনাস্থলে টিন কেটে ঘরে প্রবেশের সংবাদ পেয়ে চর জব্বার থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন, কিন্ত এ বিষয়ে কেউ লিখিত অিেভযোগ করেনি, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

আরো পড়ুন