সুবর্ণচরে প্রসব সেবা চালু রাখতে সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশনের চুক্তিপত্র হস্তান্তর অনুষ্ঠান

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালী সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন স্বাস্ব্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে (সপ্তাহে ৭ দিন ২৪ ঘন্টা) প্রসব সেবা চলমান রাখতে সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন এর অর্থায়নে সেবাদানকারি নিয়োগের চুক্তিপত্র হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

৩ ডিসেম্বর বৃহস্পতিবার বেলা ১১ টায় সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ের স্বাস্ব্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মাঠ প্রাঙ্গণে উক্ত চুক্তিপত্র হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করে সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন।

সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন এর প্রধান উপদেষ্টা আবু জাফর মোহাম্মাদ ওমর ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নোয়াখালী জেলা পরিবার পরিকল্পনা উপ পরিচালক একেএম জহিরুল ইসলাম।

 

প্রধান বক্তার বক্তব্য রাখেন, সেভ দ্যা সিলড্রেন ডেপুটি ডিরেক্টর সালেহ উদ্দিন, শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ৮ নং মোহাম্মাদ পুর ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুবর্ণচর উপজেলা সহকারি কমিশনার ভূমি আরিফুল ইসলাম, সুবর্ণচর উপজেলা পঃপঃ কর্মকর্তা আহবুবুল আলম পাটোয়ারী , চরক্লার্ক ইউনিয়ন চেয়ারম্যান আবুল বাসার, সাবেক চেয়ারম্যান খায়রুল আনম সেলিম, সংগঠনের গঠনতন্ত্র এবং লক্ষ্যে উদ্যােশ্য নিয়ে বিস্তারিত আলোচনা করেন সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশনের যুগ্ন সাধারন সম্পাদক ওবায়দুল হক লিটন প্রমুখ।

বক্তারা বলেন, “মাতৃত্ব কালিন সেবা প্রায় বন্ধ হয়ে যাওয়ার হাত থেকে বাঁচালেন সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন। বছরে শত শত মা অকালে মৃত্যুবরণ করেন প্রসবের সময়। সঠিক সময়ে সঠিক চিকিৎসার অভাব, সামাজিক অবক্ষয়, হাতের পাশে সেবা না পাওয়া তার অন্যতম কারন। নরমাল ডেলিভারী যেমন একজন মাকে নিরাপদ রাখে তেমনিই একজন সুস্থ্য সবল সন্তান জন্ম দেয়ায় ভূমিকা পালন করে”।

এমন একটি মহৎ কাজে নিজেদের কস্টাআর্জিত টাকা ব্যায় করে প্রবাসীরা সেবাটি চালু রাখতে প্রতি মাসে ২১ হাজার টাকা করে ১ বছর জন্য চুক্তিপত্র হস্তান্তর করায় প্রশংসা করেন অতিথিরা।

আরো পড়ুন