সিরিয়ায় গোলাবর্ষণ ও বিমান হামলায় নিহত ১৫

আহত অন্তত ৪০ জন

নিউজ ডেস্কঃ    

সিরিয়ার ওপর বিমান হামলার পাশাপাশি গোলাবর্ষণ চালিয়েছে তুরস্ক। বুধবার মধ্যরাতের এই হামলায় এখন পর্যন্ত অন্তত ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে আহত হয়েছেন আরো ৪০ জন। সিরিয়ার উত্তরপূর্বে কুর্দিস নিয়ন্ত্রিত এলাকায় এই হামলা চালানো হয়েছে।

সিরিয়ার মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস- এর বরাতে এ তথ্য জানা গেছে। সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস সংবাদ সংস্থা এএফপি-কে জানিয়েছে, সিরিয়ার কামিসলি শহরে কামানের গোলায় কমপক্ষে ২ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

জানা গেছে, বিমান হামলার সংখ্যা তুলনামূলকভাবে কম হলেও, বেশিরভাগ আক্রমণ চালানো হয়েছে কামানের গোলার মাধ্যমে। সিরিয়া ও তুরস্কের সীমানায় থাকা কুর্দিস নিয়ন্ত্রিত এলাকায় হামলাগুলো চালানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, কামিসলি শহরের প্রচুর মানুষ নিরাপত্তার খোঁজে বাড়িঘর ছেড়ে পালিয়েছেন। এদিকে, তুরস্কের এই হামলার সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, এই হামলা কিছুতেই সমর্থনযোগ্য নয়।

অন্যদিকে, তুরস্কের প্রেসিডেন্ট এই হামলাকে সমর্থন করে বলেছেন তুর্কির দক্ষিণে থাকা সীমান্তে জঙ্গিদের করিডোরকে ধ্বংস করাই এই হামলার উদ্দেশ্য।

কেএ/সময়ের কন্ঠ

আরো পড়ুন