শার্শা আমড়াখালি বিজিবি চেকপোস্টে হতে ১০ সোনারবার সহ আটক ১

আসাদুর রহমান, বেনাপোল :যশোরের 

শার্শার আমড়াখালি বিজিবি চেকপোস্টের সদস্যরা ১০ টি স্বর্ণের বার সহ সুমন মিয়া (৩০)নামে এক যুবককে আটক করেছে।সোমবার সকালে তাকে আটক করা হয়। আটক সুমন মিয়া বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের জব্বার মিয়ার ছেলে।
১০ টি স্বর্ণের বারের ওজন ১.১৬৩ কেজি।

যশোর ব্যাটালিয়ন ৪৯ বিজিবি এর লেঃ কর্নেল মোঃ সেলিম রেজা, বিজিবিএম, পিএসসি জানান, দীর্ঘদিন অদ্য ১৭ মে ২০২১ তারিখ বেনাপোল কোম্পানী সদরের অধীনস্থ শার্শা আমড়াখালী চেকপোষ্টে কর্মরত হাবিলদার মোঃ নুরুল ইসলাম এর নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী তল্লাশী অভিযান পরিচালনা করা হয়।
উক্ত অভিযানে আনুমানিক ০৯০০ ঘটিকায় চাঁচড়া বাস স্ট্যান্ড, পুলিশ চেকপোস্টের পার্শ্বে যশোর হতে বেনাপোলগামী একটি বাসে যাত্রী হিসেবে বসে থাকা একজন সন্ধেহভাজন ব্যক্তির দেহ তল্লাশী করে ভারতে পাচারের উদ্দেশ্যে আনিত এবং অভিনব কায়দায় আসামীর প্যান্টের ভিতরে কোমরের মধ্যে বিশেষ ভাবে লুকানো অবস্থায় ১.১৬৩ কেজি স্বর্ণ (১০ টি বার) উদ্ধার করা হয়। যার আনুমানিক সিজার মূল্য ৬৭ (সাতষট্টি লক্ষ) টাকা।

আটককৃত আসামীর নাম মোঃ সুমন মিয়া (৩০), পিতা-মোঃ আঃ জব্বার মিয়া, গ্রাম-সাদিপুর, ডাকঘর-বেনাপোল, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর এবং ধৃত আসামীর স্বীকারোক্তিতে জানা যায় পলাতক আসামী মোঃ কামরুল ইসলাম (৩২), পিতা-মোঃ আবু সাঈদ, গ্রাম-সাদিপুর, ডাকঘর-সাদিপুর, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর। আটককৃত স্বর্নের বার এবং আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। উল্লেখ্য, বর্তমান পরিস্থিতি কোভিড-১৯ এর মধ্যেও অত্র ব্যাটালিয়ন কর্তৃক গত ২০২০ সালে ৪১.৭২২ কেজি স্বর্ণ, আসামী ১৩ জন এবং ২০২১ সালে
৭.৩০৩ কেজি স্বর্ণ, আসামী ০৫ জনসহ সর্বমোট ৪৯.০২৫ কেজি স্বর্ণ এবং আসামী ১৮ জন আটক করতে সক্ষম হয়। বাংলাদেশী টাকায় যার মূল্য ৩২,৯০,৬২,৩৪০/- (বত্রিশ কোটি নব্বই লক্ষ বাষট্টি হাজার তিনশত চল্লিশ) টাকা।

আরো পড়ুন