শারজাহ আল শাজ্জা ইন্ড্রাসট্রিয়াল বিএনপির সার্চ কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আরব আমিরাত প্রতিনিধি

শারজাহ বিএনপির অন্যতম ইউনিট আল শাজ্জা ইন্ড্রাসট্রিয়াল এরিয়া শাখার উদ্দ্যেগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার লক্ষ্যে উক্ত সভায় বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করে নেতৃবৃন্দ ঐক্যমতে পৌঁছেছে। আল শাজ্জা ইন্ড্রাসট্রিয়াল এরিয়ার বিভিন্ন উপ-ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত থেকে তাদের গুরুত্বপূর্ণ মতামত উপস্থাপন করেছেন।

উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আল শাজ্জা বিএনপি গঠনকল্পে সার্চ কমিটির অন্যতম সদস্য মোহাম্মদ জয়নাল আবেদিন ও সভা পরিচালনা করেন সার্চ কমিটির সদস্য মোহাম্মদ এরশাদুল আলম।

মোহাম্মদ জমির উদ্দিনের কোরআন তেলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন ইউএই বিএনপি’র সাবেক যুগ্ম- সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-কোষাধ্যক্ষ এম.এনাম হোসাইন। এতে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম দুবাই’র সাধারণ সম্পাদক মুজিবুল হক মঞ্জু।

সভায় মতবিনিময় করেন, সার্চ কমিটির অন্যতম সদস্য মোহাম্মদ আবদুল জব্বার, মোহাম্মদ আলম, মহিম উদ্দিন, ইলিয়াছ আজগর, মোহাম্মদ মাসুম, সোহাইব মোহাম্মদ, মোহাম্মদ নাছির উদ্দিন, মোহাম্মদ জমির উদ্দিন, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ আজিম উদ্দিন শিকদার, মোহাম্মদ আলী, মোহাম্মদ হোসেন, মোহাম্মদ মাদু, মোহাম্মদ হারুন প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে এম. এনাম হোসাইন বলেন, শারজাহ প্রাদেশিক সিটির অন্যতম ইউনিট আল শাজ্জা ইন্ড্রাসট্রিয়াল এরিয়ায় অতীতে বিএনপির কোন কমিটি কিংবা দলীয় কোন কার্যক্রম ছিলনা। প্রায় ৯ মাস পূর্বে জাতীয়তাবাদী পরিবার নামকরণ করে মুলত বিএনপি’র সাংগঠনিক পথ চলার উদ্দ্যগ গ্রহন করেছিলাম আমরা।স্বতঃস্ফূর্তভাবে তৃনমুলের সকল নেতাকর্মীদের সহযোগিতায় আজকে বিএনপির একটি শক্তিশালী ইউনিট ঘোষণা করার মতো নেতাকর্মী সৃষ্টি করতে পেরে মহান রাব্বুল আলামীনের শুকরিয়া আদায় করছি।

প্রধান বক্তা মুজিবুল হক মঞ্জু বলেন, খুব দূঃসময়ে আল শাজ্জাতে বিএনপির একটি শক্তিশালী ইউনিট গঠন করে জাতীয়তাবাদী রাজনীতিতে নতুন মাত্রা যোগ করা হয়েছে। কিছু বিশৃঙ্খলাকারীদের অপ-তৎপরতায় বিভ্রান্তি না হয়ে তৃনমুলের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি। ত্যাগী ও পরিশ্রমী নেতাকর্মীদের সম্মন্বয় করে সুন্দর একটি কমিটি উপস্থাপনর করার জন্য ও সার্চ কমিটির প্রতি পরামর্শ দিয়েছেন তিনি।

মতবিনিময় সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন যথাক্রমে- শাহাদাত হোসেন, মোহাম্মদ শোহাইব, মোহাম্মদ মোস্তফা, জীবন হায়দার, রাশেদুল ইসলাম, মোহাম্মদ ইদ্রিস, হারুন অর রশীদ, আবছার উদ্দিন, মাহমুদুল হক, মোহাম্মদ মাসুম, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ মনির উদ্দিন, বেলাল হোসেন, আরমান সিকদার, কামাল উদ্দিন, দেলোয়ার হোসেন, মোহাম্মদ শাহেদ, মোহাম্মদ অলিউল্লাহ সহ অনেকেই।

সভা শেষে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ইউএই বিএনপি’র অসুস্থ সাধারণ সম্পাদক আবদূস সালাম তালুকদার, চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান সহ অসুস্থ দলীয় সকল নেতাকর্মীদের সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

আরো পড়ুন