লালমোহন পৌরসভায় স্মরণীয় ব্যক্তির নামে সড়কের উদ্বোধন করলেন এমপি শাওন

এ.এইচ রিপন লালমোহন (ভোলা) প্রতিনিধিঃ

লালমোহন পৌরসভার ২৩টি সড়কের নতুন নাম ফলক উদ্বোধন করেছেন ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন।

আজ বুধবার লালমোহনের স্মরণীয় ব্যক্তি ও গুণিজনদের নামে নামকরণকৃত এসব সড়ক আনুষ্ঠানিকভাবে নতুন নাম পেয়েছে। উদ্বোধনকালে এমপি শাওন বলেন,আমাদের যুব সমাজ বরণ্য ব্যক্তিদের কে এসব সড়কের নামের মাধ্যমে স্বরন করবে। লালমোহনের গুণিজনদের নাম যেন হারিয়ে না যায় সে জন্য পৌরসভার সড়কগুলোর নামকরণ করা হয়েছে তাদের নামে।

এর মধ্যে সাবেক এমএলএ, সাবেক এমপিসহ স্মরণীয় ব্যক্তিরা রয়েছেন। তিনি বলেন, লালমোহন পৌরসভা আধুনিকায়নের কাজ চলছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর পৌরসভার অনেক উন্নয়ন হয়েছে। রাস্তা ঘাট, ড্রেন, কালভার্ট নির্মাণ হয়েছে পর্যাপ্ত। এখন নতুন নতুন প্রকল্পের মাধ্যমে পৌরসভাকে আধুনিক করে গড়ে তোলা হবে।

এমপি শাওন পরে তার বাবা মরহুম হাজী নুরুল ইসলাম চৌধুরীর নামে প্রতিষ্ঠিত সড়ক পরিদর্শন করেন। এসময় লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিন, পৌরসভা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সফিকুল ইসলাম বাদল ও পৌর কাউন্সলিরগণ উপস্থিত ছিলেন।

নতুন নামকরণকৃত সড়কগুলো হলো : ১. নূরুন্নবী চৌধুরী শাওন সড়ক। (এটি বর্তমান মহাজন পট্টি হয়ে তেরছি পোল ভায়া উত্তরবাজার রোড হয়ে হা-মীম একাডেমী এবং থানার মোড় থেকে তেরছি পোল পর্যন্ত)। ২. দ্বীপবন্ধু সড়ক (লঞ্চঘাটের মাথা মেইন রোড থেকে লঞ্চঘাট পর্যন্ত)। ৩. আব্দুর রশিদ মাষ্টার সড়ক (লালমোহন চৌরাস্তা মোড় থেকে দক্ষিণ দিকে পৌরসভা সীমানা পর্যন্ত)। ৪. হাজী মোখলেছুর রহমান সড়ক (থানার মোড় থেকে ডাক বাংলো ব্রিজ পর্যন্ত)। ৫. মফিজুল ইসলাম কানু সড়ক (থানার মোড় থেকে পূর্ব দিকে পৌরসভা সীমানা পর্যন্ত)। ৬. সোলায়মান হাওলাদার সড়ক (ইসলামিক মডেল মাদ্রাসার সামনে থেকে পূর্ব দিকে কর্তার কাচারী রাস্তা পর্যন্ত)। ৭. মোহাম্মদউল্যাহ খান সাহেব সড়ক (ডাক বাংলো ব্রিজ থেকে পশ্চিম দিকে পৌরসভা সীমানা পর্যন্ত)। ৮. মোবারক আলী হাওলাদার সড়ক (ওয়েস্টার্ণপাড়া মজিবল হক মাষ্টার বাড়ি থেকে হা-মীম হয়ে উত্তর দিকে গুদির পোল পর্যন্ত)। ৯. নবাব আলী মুন্সি সড়ক (তেরছি পোল থেকে উত্তর দিকে পৌরসভা সীমানা পর্যন্ত)। ১০. করিম রোড (কৃষি ব্যাংকের সামনে থেকে নয়ানী গ্রাম পর্যন্ত)। ১১. কলিম উদ্দিন মিয়াজী সড়ক (পাকার মাথা থেকে দক্ষিণ দিকে পৌরসভা সীমানা পর্যন্ত)। ১২. আসলাম পঞ্চায়েত সড়ক (বকসী বাড়ি রোড থেকে বালুর চর রাস্তা পর্যন্ত)। ১৩. চাঁন মিয়া সওদাগর সড়ক (সওদাগর চৌমুহনী থেকে উত্তর দিকে পৌরসভা সীমানা পর্যন্ত)। ১৪. নওয়াব আলী হাওলাদার সড়ক (সওদাগর চৌমুহনী থেকে কর্তার কাচারী পর্যন্ত)। ১৫. ইয়াছিন মিয়া সড়ক (সাব: রেজি: অফিসের মসজিদের সামনে থেকে পূর্ব দিক পর্যন্ত)। ১৬. হাজী নুরুল ইসলাম সড়ক (তেরছি পোল থেকে পূর্ব দিকে বালুরচর সংযোগ সড়ক পর্যন্ত)। ১৭. হাসন হাওলাদার সড়ক (নুরুল ইসলাম কওমী মাদ্রাসা থেকে হাসন হাওলাদার বাড়ি হয়ে মেইন রোড পর্যন্ত)। ১৮. সুলতান হাওলাদার সড়ক (লঞ্চঘাটের মাথা থেকে পূর্ব দিকে নয়ানীগ্রাম সমিতির মাঠ পর্যন্ত)। ১৯. মোতাহার উদ্দিন সড়ক (লাঙ্গলখালী পোল থেকে পশ্চিম দিকে ৯নং ওয়ার্ডের পেশকারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত)। ২০। মোজাম্মেল রোড (লাঙ্গলখালী মিঝি বাড়ি থেকে পশ্চিম দিকে পৌরসভার সীমানা পর্যন্ত)। ২১. রসুলবাগ সড়ক (৫নং ওয়ার্ডে হাওলাদার পাড়া) ২২. বর্ণালী সড়ক (লালমোহন দক্ষিণ বাজার মেইন রোড থেকে পশ্চিম দিকে গুচ্চগ্রাম পর্যন্ত)। ২৩. কলেজ পাড়া সড়ক (শাহবাজপুর কলেজ রোড)।

আরো পড়ুন