লালমোহনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

এ .এইচ. রিপন ভোলা -জেলা প্রতিনিধিঃ

ভোলার লালমোহনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৭ মে ২০২১ ইং সোমবার সকাল ১১টায় লালমোহন থানার মোড়ে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন। তিনি বলেন ১৯৮১ সালের আজকের এই দিনে তৎকালীন অবৈধ স্বৈরচারী সরকারের শত বাধা বিপত্তি উপেক্ষা করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দীর্ঘ দিন নির্বাসন থাকার পর বাংলার মাটিতে ফিরে আসেন। শেখ হাসিনাকে একনজর দেখার জন্য কুর্মিটোলা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শেরেবাংলা নগর পর্যন্ত জনসমুদ্রে পরিণত হয়।
দেশে ফিরে বিমানবন্দরে লাখো জনতার উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, ‘বাংলার মানুষের মুক্তির সংগ্রামে অংশ নেওয়ার জন্য আমি দেশে এসেছি। আওয়ামী লীগের নেত্রী হওয়ার জন্য আসিনি। আপনাদের বোন হিসেবে, মেয়ে হিসেবে, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আওয়ামী লীগের কর্মী হিসেবে আমি আপনাদের পাশে থাকতে চাই।’

এমপি শাওন আরও বলেন জননেত্রী শেখ হাসিনা যদি সেদিন বাংলার মাটিতে ফিরে না আসত তাহলে আজকে আওয়ামীলগের অস্তিত্ব হয়ত অন্যরকম হতো। শেখ হাসিনা দেশে এসে আওয়ামীলীগের হাল ধরায় আওয়ামীলীগ সরকার বারবার ক্ষমতায় এসেছে। বারবার আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকার কারেন দেশের সকল সেক্টরে আজ উন্নয়নের ছোয়া বইছে। তার নেতৃত্বে সারা বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।
লালমোহন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, উপজেলা আওয়ামীলগের সহসভাপতি এডভোকেট তোফাজ্জল হক ও কামলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন প্রমূখ।
লালমোহন উপজেলা আওয়ামীলগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদারের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা বেগম, পৌরসভা যুবলীগের সভাপতি ফরহাদ হোসেন মেহের, কৃষকলীগের সভাপতি মোখলেছুর রহমান হাওলাদার, পৌরসভা আওয়ামীলগের যুগ্ম-আহবায়ক মঞ্জু তালুকদার, আনম শাহজামাল দুলাল, খালেক সওদাগরসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগের নেতাকর্মীবৃন্দ। আলোচনা সভা শেষে শেখ হাসিনা দীর্ঘ হায়াত ও সুস্বাস্থ্য কামানা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন উপজেলা ওলামালীগের সভাপতি শাহে আলম।

আরো পড়ুন