লালমোহনে মডেল মসজিদের উদ্বোধন করলেন এমপি শাওন       

সালাম সেন্টু: ভোলা-৩ লালমোহন-তজুমদ্দিন আসনের সংসদ সদস্য আলহাজ্ব  নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, ইসলামিক সংস্কৃতি বিকাশের লক্ষে দেশের প্রত্যেকটি উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছেন বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারই অংশ হিসেবে আজ প্রায় সাড়ে ১৩ কোটি টাকা ব্যয়ে লালমোহনে মডেল মসজিদ নির্মাণ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে। এর ফলে দেশে ইসলামিক সংস্কৃতি বিকশিত হবে।

রবিবার (৬ অক্টোবর) সকালে লালমোহন পৌরসভা গেইট সংলগ্ন পঞ্চায়েত বাড়ির দরজায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে একথা বলেন তিনি।

সাংসদ শাওন বলেন, মুসল্লিরা যাতে নিরাপদে মহান আল্লাহর দরবারে তাদের কৃতজ্ঞতা প্রকাশ করতে পারে আমরা সেই লক্ষে সরকারি বে-সরকারি অনুদান দিয়ে মসজিদ মাদ্রাসা নির্মাণে কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, একসময় লালমোহন-তজুমদ্দিন উন্নয়ন বঞ্চিত ও সন্ত্রাসের জনপদ ছিল। এ এলাকার মানুষ বিগত দিন উন্নয়ন দেখেনি। দেখেছে সন্ত্রাসের উন্নয়ন। এ এলাকায় একজন পানি সম্পদ মন্ত্রী থাকাকালীনও এ জনপদের নদী ভাঙন রোধে কোন কাজ করেননি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর বেশ কয়েকটি প্রকল্পের মাধ্যমে লালমোহন তজুমদ্দিনের নদী ভাঙন রক্ষায় আমরা কাজ করে যাচ্ছি।

লালমোহন তজুমদ্দিনবাসীর কাছে প্রধানমন্ত্রীর জন্য দোয়া প্রার্থনা করে সাংসদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশের ন্যায় আমরা যেন লালমোহন তজুমদ্দিনসহ উন্নত সমৃদ্ধশালী, ক্ষুদা দারিদ্রমুক্ত, জ্ঞান নির্ভর একটি বাংলাদেশ বিনির্মাণের জন্য কাজ করে যেতে পারি।

এসময় উপস্থিত ছিলেন, লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হাবিবুল হাসান রুমি, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো. রাসেলুর রহমান, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাদল প্রমুখ।

আরো পড়ুন