লালমোহনে প্রশাসনের কঠোর অবস্থান: তবুও অবাধ চলাচলে বিস্মিত পুলিশ

বিশেষ প্রতিনিধি

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মানুষকে রক্ষা করতে ভোলা লালমোহন বাজার লকডাউন করেছে প্রশাসন। বাজারের মুদি দোকান সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ এবং ফার্মেসিগুলো খোলা রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। সাধাারণ মানুষের অবাধ চলাচল বন্ধ করতে সকল প্রকার যাত্রীবাহি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে।

প্রখর রোদে পুড়ে প্রতিদিন টহল দিচ্ছে পুলিশ। এরপরে ও থামছে না সাধারণ মানুষের অবাধ চলাচল। এ নিয়ে বিস্মিত ও উদ্বেগ প্রকাশ করছে টহল পুলিশ।

আজ লালমোহন বাজারের চৌরাস্তায় টহলরত লালমোহন থানার এসআই মাসুদ রানা বলেন, সরকারের নির্দেশনা মেনে গৃহে অবস্থান করতে সাধারণ মানুষের অবাধ চলাচলরোধে চেষ্টা করে ও তা রোধ করতে পারছি না। প্রতিটি এলাকায় স্থানীয় মুদি দোকান আছে, ফার্মেসি আছে। তবুও মানুষ লকডাউন অমান্য করে অবাধ চলাচল করছে। এত প্রচার প্রচারণার পরে ও মানুষের মাঝে সচেতনতা তৈরি হচ্ছে না। আমরা লাঠিচার্জে বাধ্য হলে সেখানে সমালোচনা শুরু করে। মানুষ কেন যে সচেতন হচ্ছে না, কেন ঘর থেকে বেরিয়ে বাজারে আসে? এমন উদ্বেগ প্রকাশ করে বাজারে মানুষের অবাধ চলাচলরোধে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনায় ইউএনও’র দৃষ্টি কামনা করেন তিনি।

আরো পড়ুন