লালমোহনে তানহা হেলথ্ ফাউন্ডেশনের বৃক্ষরোপন কর্মসূচী

মঞ্জুর রহমান, নিজস্ব প্রতিনিধি

ভোলার লালমোহন নতুন প্রজন্মমের কাছে বৃক্ষরোপনের গুরুত্ব এবং জনসচেতন সৃষ্টির লক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছে একদল তরুন।

মঙ্গলবার সকালে স্বেচ্ছাসেবক সংগঠন ‘তানহা হেলথ্ ফাউন্ডেশন’ এ বৃক্ষরোপন কর্মসূচী পালন করে।
লালমোহন উপজেলার পশ্চিম চর উমেদ ইউনিয়নের ইলিশা কান্দি গ্রামের পশ্চিম চর উমেদ সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বর এবং বিভিন্ন সড়কের পাশে এ বৃক্ষরোপন করেন তারা।

বৃক্ষরোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন,তানহা হেলথ্ ফাউন্ডেশনের পরিচালক আবুল খায়ের সবুজ, যুবলীগ নেতা সেলিম খান, পশ্চিম চর উমেদ মডেল নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোস্তফা কামাল, প্রভাষক মুজিবুর রহমান। ফাউন্ডেশনের সদস্য সোহেল ফরাজি,নকিব মাতাব্বর,জসিম মাতাব্বর,মাহাবুব আলম জয়,আরিফ মাতাব্বর, শাকিল হাওলাদার, রিয়াদ সরদার,তানবির ফরাজি,সিরাজ খান,মোঃ নিয়াজ, শরীফুল ইসলাম,সৌরভ পাটোয়ারীসহ আরো অনেকে।

এই সময় নিম, মেহগনিসহ বিভিন্ন ফলজ ও বনজ গাছ রোপন করেন তরুনরা।

স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে সংগঠনের ১০/১২ জন তরুন এ বৃক্ষরোপনে অংশ নেয়।

এ সময় তারা সবাইকে পরিবেশ সুরক্ষায় গাছ লাগাতে উৎসাহী করতে প্রচারনা চালায়।

তানহা হেলথ্ ফাউন্ডেশন পরিচালক আবুল খায়ের সবুজ জানান, এ সময়টা বৃক্ষরোপনের জন্য উপযুক্ত সময়। সঠিক সময়ে আমাদের গাছ লাগাতে হবে। অক্সিজেনের জন্য গাছ প্রয়োজন। বৃক্ষ আমাদের জন্য খুব উপকারি। এটা জেনেও অনেকে গাছ না লাগিয়ে কেটে ফেলেন। তাই গাছ না কেটে গাছ লাগাতে হবে।

তিনি বলেন, আমাদের জীবন ধারনের জন্য গাছ খুবই গুরুপ্তপূর্ন। তাই বেশী বেশী গাছ লাগাতে হবে। ভবিষ্যত প্রজন্ম যাতে উপকৃত হতে পারে সে জন্য আমরা গাছ বৃক্ষরোপন করেছি’।
এরআগে তানহা ফাউন্ডেশনেরর পক্ষ থেকে তরুনরা করোনাকালিন সময় মাক্স, হ্যান্ডস্যানিটাইজার বিতরন-প্রচারনা,শীতকালে দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ এবং অসহায় দুস্থদের সহায়তা দিয়েছে।

আরো পড়ুন