লালমোহনে চাল চুরির অভিযোগে ইউপি সদস্য ওমর আটক

এ এইচ রিপন,লালমোহন (ভোলা) প্রতিনিধি

ভোলার লালমোহনে জেলে পূনর্বাসনের চাল চুরির অভিযোগে ১ ইউপি সদস্যকে গ্রেফতার করেছে লালমোহন থানা পুলিশ। জানা যায় লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের জেলে পূনর্বাসনের ২ মাসের চাল খাদ্য গুদাম থেকে ছাড় দেয়া হয়। ইউপি চেয়ারম্যান ফরিদ তালুকদার ২ মাসের চাল না দিয়ে, ১ মাসের চাল জেলেদের মাঝে বিতরন করেন।

মোট ১৭১০ জন জেলেকে চাল দেয়ার কথা। অভিযোগ উঠেছে সেখানে প্রকৃত জেলেদের মাঝে তিনি ১ মাসের চাল বিতরন করেননি। খবর পেয়ে বদরপুর ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত ট্যাগ অফিসার ও রফিকুল ইসলাম, পিআইও অপূর্ব দাস ও লালমোহন থানা পুলিশ শুক্রবার রাতে ইউনিয়ন পরিষদ ও এলাকার কয়েকটি বাড়ীতে অভিযান চালায়।

৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলামের ঘর থেকে ৪ বস্তা, সুমন ড্রাইভারের ঘর থেকে ৯ বস্তা, পরিষদের পাশের স্ব-মিল থেকে ২বস্তা মোট ১৫ বস্তা চাল উদ্ধার করে। প্রত্যক্ষদর্শীরা জানান অভিযানের খবর পেয়ে অনেকের বাড়ী থেকে চাল সরিয়ে ফেলা হয়। জেলেদের চাল চুরির অভিযোগে শনিবার ভোরে বদরপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড মেম্বার মোঃ ওমরকে তার বাড়ী থেকে লালমোহন থানা পুলিশ গ্রেফতার করে। এলাকা বাসী জানায় সে চেয়ারম্যানের ভাতিজা। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ফরিদ তালুকদার জানান চাল জেলেদের মাঝে বিতরন করা হয়েছে। জেলেরা চাল পেয়ে তা বিক্রি করে দিয়েছে। যারা এসব চাল ক্রয় করেছে তাদের বাড়ী থেকে চাল উদ্ধার হয়েছে।

আরো পড়ুন