রাজশাহীতে অসহায় কৃষকের ধান কেটে দিল রাবি ছাত্রলীগ

আদিত্য রায়, রাবি প্রতিনিধিঃ

চলমান করোনা পরিস্থিতিতে গ্রামের দরিদ্র কৃষকরা ধান কাটা নিয়ে বিপদের মুখে পড়েছে কৃষকরা। দেশের এই সংকটকালে ছাত্রলীগের নেতা-কর্মীদের কৃষকদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার (৮ জুন) সকাল ১০ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে রাজশাহী জেলার নওহাটার মহানন্দাখালীতে এক দরিদ্র কৃষকের প্রায় ১ বিঘা ১২ কাঠা জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

উদ্যোগের বিষয়ে জানতে চাইলে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, করোনা ভাইরাস এর কারণে চলমান লকডাউনে যে শ্রমিক সংকট সৃষ্টি হয়েছে তারই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। এবং কেন্দ্রীয় ছাত্রলীগও দরিদ্র কৃষকের ধান কাটা কর্মসূচি হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় এক দরিদ্র কৃষক শ্রমিক পাচ্ছেন না শুনতে পেয়ে ছাত্রলীগ নেতা-কর্মীকে নিয়ে ওই অসহায় কৃষকের জমির ধান কেটে দিতে সহযোগিতা করি।

জমির কৃষক খিজির আলী ছাত্রলীগের প্রতি সন্তোষ প্রকাশ করে বলেন, করোনা ভাইরাস এর কারণে লোক জন পাচ্ছি না,এলাকার ছাত্রলীগের যে সমস্ত ভাতিজারা আছে তাদের কে বলার পর তারা আমার ধান গুলো কেটে দেয়,এতে আমি ছাত্রলীগের ভাতিজাদের কর্মকাণ্ডে খুবই খুশি আমি তাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু, নওহাটা পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসানসহ রাবি ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী।

আরো পড়ুন