রাজধানীতে র‍্যাব পরিচয়দানকারী ৩ ডাকাত সদস্য আটক

বিশেষ প্রতিনিধি: রাজধানীতে অভিযান চালিয়ে ভূয়া র‌্যাব সদস্য পরিচয়দানকারী ডাকাত দলের ৩ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (উত্তর) বিভাগের একটি টিম ।

গ্রেফতারকৃতরা হল- মোঃ হারুন-অর রশীদ, আলম খান ও আব্দুর রহমান মেহেদী। গত ৩০/১০/২০১৯ তারিখ ১৭.০৫ টায় রাজধানীর খিলক্ষেত থানাধীন তালেরটেক এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে ০১টি খেলনা পিস্তল, র‌্যাব লেখা জ্যাকেট ০৬টি, ০১টি ছুরি, ০১টি বেতার যন্ত্র, ০১টি হ্যান্ডকাপ, ৫০০পিস ইয়াবা ট্যাবলেট ও ০১টি মাইক্রোবাস উদ্ধার করা হয়।

আজ (৩১ অক্টোবর) সকাল ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আবদুল বাতেন বিপিএম, পিপিএম।

অতিরিক্ত পুলিশ কমিশনার ডিবি বলেন, গ্রেফতারকৃতরা ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় ব্যাংক কিংবা প্রতিষ্ঠানে আগত টাকা বহনকারী কিংবা টাকা উত্তোলনকারী ব্যক্তিকে টার্গেট করে। টাকা নিয়ে ব্যাংক থেকে বের হলে তার পিছু নেয় চক্রের সদস্যরা এবং অন্য সদস্যদের যারা গাড়ি নিয়ে অনত্র অবস্থান করছে তাদেরকে টার্গেটকৃত ব্যক্তির গতিবিধি জানায়। টার্গেটকৃত ব্যক্তি কোন নির্জন স্থানে গেলে অথবা গাড়িতে উঠলে তাকে আটকিয়ে র‌্যাব পরিচয় দিয়ে হায়েচ মাইক্রোতে উঠিয়ে অবৈধ অস্ত্র এবং মাদক মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে টাকা পয়সা, মূল্যবান স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। অতঃপর ভিকটিমকে নির্জন স্থানে ফেলে পালিয়ে যায় দুস্কৃতিকারীরা।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ক্ষিলখেত থানায় ২টি মামলা রুজু করা হয়েছে। এছাড়াও গ্রেফতারকৃত মোঃ হারুন-অর রশীদ এর বিরুদ্ধে বিভিন্ন থানায় ৪টি মামলা রয়েছে যার মধ্যে ২টি ডাকাতি ও ২টি অস্ত্র মামলা এবং আলম খান এর বিরুদ্ধে বিভিন্ন থানায় ২টি ডাকাতি মামলা রয়েছে।

আরো পড়ুন