রবে নিরবে, হৃদয়ে ম-ম 

স্বীকৃতি বিশ্বাস, যশোর :

যশোর জেলার মনিরামপুর -অভয়নগরের সীমান্তবর্তী ৯৬ গ্রামের প্রাণকেন্দ্র মশিয়াহাটী। সমাজের পিছিয়ে পড়া অন্ত্যজ শ্রেণির বসবাস। অত্র এলাকার শিক্ষা, সাহিত্য, সংস্কৃতির উন্নয়নে যাদের অবদান অনস্বীকার্য তাদেরই এক প্রজন্ম অনিমেষ মল্লিক।

শিক্ষা জীবনে লেখাপড়ার সাথে গান-বাজনা  ছিল যার অন্তপ্রাণ।লেখাপড়ার সাথে অত্র এলাকার শিশু কিশোর কিশোরীদের সাংস্কৃতিক পরিমন্ডলে প্রবেশের দ্বার উন্মোচনে সহযোগিতা করেছেন যে কয়েকজন হাতে গুণা ব্যক্তি তার মধ্যে অনিমেষ মল্লিক একজন।

সারা যশোর জেলার লোক জানে ৯৬ এলাকা শিক্ষা ও সাংস্কৃতিক পরিমন্ডলে গড়ে উঠার প্রাণকেন্দ্র হিসাবে।কিন্তু শিক্ষা ও সাংস্কৃতিকে ভালবেসে উজ্জ্বল ভবিষ্যতের কথা চিন্তা না করে নিরবে এলাকার ছেলেমেয়েদের গানবাজনায় উদ্ধুদ্ধ করতে লাগলেন।বারো মাসের তেরো পার্বণের যে অনুষ্ঠানই হোক না কেন সরব পদচারণা থাকা চাই চাই।

 

গতকাল ৯ জুলাই-২০২১ হঠাৎ স্টোক করে কাউকে না বলেই চলে যাওয়াটা এলাকার মানুষ মেনে নিতে পারছে না।আপনার এই অসময়ে চলে যাওয়ায় এলাকার সাংস্কৃতিক পরিমন্ডলে একটা বিরাট ক্ষতির সম্মুখীন হলো।জানি না আপনার  এই শূণ্যতা কিভাবে পূর্ণ হবে।আপনি রয়ে যাবেন এলাকার প্রতিটি মানুষের হৃদয় মাঝে। যেখানেই থাকেন ভাল থাকেন।

 

আপনার বিদেহী আত্মার শান্তি কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

আরো পড়ুন