যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি পদে পুনরায় নির্বাচন

নিলয় ধর, যশোর প্রতিনিধি:- যশোর সাংবাদিক ইউনিয়নের দ্বিবার্ষিক নির্বাচনে নাটকীয়ভাবে ‘টাই’ হয়েছে সভাপতি পদে। যেখানে সমান ৩৪ করে ভোট পেয়েছেন ইত্তেফাক পত্রিকার নিজস্ব প্রতিবেদক ফারাজী আহম্মেদ সাঈদ বুলবুল ও ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি সাকিরুল কবীর রিটন।

এই পদে প্রতিদ্বন্দ্বি দুই প্রার্থী ৩৪টি করে ভোট পেয়েছেন। এজন্য এই পদে আগামী ২ জানুয়ারি ফের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই অমীমাংসিত নির্বাচনের একটা ফল আনার জন্য হবে পুনরায় ভোটগ্রহণ। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান রুকুনউদ্দৌলাহ জানিয়েছেন, আগামী ২ জানুয়ারি সকাল ১০ থেকে ১টা পর্যন্ত সভাপতি পদে ফের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে শনিবার (২৬ ডিসেম্বর) সকাল ১০ থেকে দুপুর ১ টা পর্যন্ত প্রেসক্লাব যশোরে ভোটগ্রহণ চলে। নির্বাচনে ৭টি পদের মধ্যে ৫টি পদের জন্য ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

 

নির্বাচন পরিচালনা কমিটি পরবর্তী নির্বাচনের জন্য এ দিন ধার্য করেছেন। নির্বাচনে যুগ্ম সম্পাদক পদে ৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক সমাজের কথা পত্রিকার চিফ রিপোর্টার তবিবর রহমান। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি দৈনিক স্পন্দনের ফটো সাংবাদিক ইমরান হাসান টুটুল পেয়েছেন ২৮ ভোট।

কোষাধ্যক্ষ পদে দৈনিক গ্রামের কাগজের স্টাফ রিপোর্টার স্বপ্না দেবনাথ ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি দৈনিক স্পন্দনের স্টাফ রিপোর্টার মিরাজুল কবীর টিটো পেয়েছেন ২১ ভোট।

সদস্য পদে দৈনিক যশোর পত্রিকার চিফ রিপোর্টার ডিএইচ দিলশান ৪২ ভোট পেয়ে ও বেসরকারি টেলিভিশন নিউজ ২৪ এর যশোর জেলা প্রতিনিধি রিপন হোসেন ৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বি দৈনিক স্পন্দনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন পেয়েছেন ২৮ ভোট।

এছাড়া বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সহ-সভাপতি পদে দৈনিক পূর্বাঞ্চলের যশোর ব্যুরো প্রধান প্রদীপ ঘোষ ও সাধারণ সম্পাদক পদে দৈনিক প্রতিদিনের কথার বার্তা সম্পাদক এইচআর তুহিন নির্বাচিত হয়েছেন।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান রুকুনউদ্দৌলাহ জানান, সভাপতি পদে সমান সংখ্যক ভোট পড়েছে। যে কারণে আগামী ২ জানুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সভাপতি পদে ফের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।ফলাফল ঘোষণা শেষে পরাজিত প্রার্থীরা বিজয়ীদের অভিনন্দন জানান।

 

আরো পড়ুন