যশোরে ১৮ রুটে ২৮ ডিসেম্বর পরিবহন ধর্মঘট ঘোষণা

নিলয় ধর, যশোর প্রতিনিধি: যশোরে নির্বাচনের দাবিতে আগামি ২৮ ডিসেম্বরে ১৮টি রুটে পরিবহন ধর্মঘট পালন করবে শ্রমিকরা। নির্বাচনের উপর প্রশাসনের স্থগিতাদেশ প্রত্যাহার না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবেই। মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকালে শহরের মণিহার চত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এই কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে।
যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের নির্বাচন বাস্তবায়ন সংগ্রাম কমিটি এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মামুনুর রশিদ বাচ্চু।
সমাবেশে বক্তারা বলেছেন, সারা দেশে সংসদ ও স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। যশোরেও জাতীয় সংসদের উপনির্বাচন ও সদর উপজেলা পরিষদের নির্বাচন হয়েছে। শ্রমিকদেরও বিভিন্ন জেলায় নির্বাচনে অনুষ্ঠিত হচ্ছে। অথচ জেলা প্রশাসক যশোরের শ্রমিকদের নির্বাচন করতে দিচ্ছেন না। এতে পরিবহন শ্রমিকদের মধ্যে অস্থিরতা বিরাজ করছে।
বক্তারা বলেছেন, গত ৯ মাস যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের ত্রিবার্ষিক নির্বাচন হচ্ছেনা। শ্রমিক নেতৃবৃন্দ এমপি ও প্রশাসনের কাছে বারবার ধর্না দিচ্ছেন। কিন্তু তারা কোনো পদক্ষেপ নিচ্ছেন না। আমরা আর ধর্না দিতে চাইনা। গণতান্ত্রিক পন্থায় নির্বাচন আদায় করে নেয়া হবে। যদি দ্রুত সময়ের মধ্যে নির্বাচন ঘোষণা না করা হয় তাহলে আগামি ২৮ ডিসেম্বর যশোরের ১৮টি রুটে কোনো গণপরিবহন চলাচল করবে না। পরবর্তীতে আরও বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে।
সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো: মোর্ত্তজা হোসেন, সাবেক সভাপতি আজিজুল আলম মিন্টু, মাগুরা জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইমদাদ হোসেন,যশোর জেলা ট্রাক, ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি আলম সিদ্দিকী আলম, যশোর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সহসভাপতি সাহেদ হোসেন জনি,সাবেক যুগ্মসম্পাদক সেলিম রেজা মিঠু প্রমুখ।
আরো পড়ুন