যশোরে স্বাস্থ্যবিধি মানাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সিদ্ধান্ত

যশোর প্রতিনিধি:-
যশোরের জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধে জেলা সমন্বয় কমিটির সভাপতি তমিজুল ইসলাম খান বলেছেন, আজ শুক্রবার থেকে যশোরে মাস্ক ব্যবহার ও ১৮ দফা বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। যশোরে করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকহারে বৃদ্ধির প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বর্তমানে যশোরসহ ৩১ টি জেলা করোনার উচ্চ সংক্রমণ ঝুঁকির মধ্যে রয়েছে বলে স্বাস্থ্যবিভাগ বলছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে আরও ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যা চলতি বছরে সর্বোচ্চ শনাক্ত।
গত বছরের ১২ এপ্রিল থেকে যশোরে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার একশ’ ৫০ জন। এদের মধ্যে সদর উপজেলায় রয়েছে তিন হাজার দুশ’ ৩৯ জন, অভয়নগরে পাঁচশ’ ৩৯ জন, বাঘারপাড়ায় একশ’ ১১ জন, ঝিকরগাছায় তিনশ’ দু’জন, কেশবপুরে দুশ’ ৮০ জন, মণিরামপুরে একশ’ ৯৭ ও শার্শায় তিনশ’ ৩০ জন।
স্বাস্থ্যবিভাগ সূত্র জানিয়েছে, যশোর, ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, ফেনী, চাঁদপুর, নীলফামারী, সিলেট, টাঙ্গাইল, গাজীপুর, কুমিল্লা, নোয়াখালী, মাদারীপুর, নওগাঁ, রাজশাহীসহ ৩১ জেলা করোনা সংক্রমণের সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে। এদিকে, বৃহস্পতিবার যবিপ্রবির জিনোম সেন্টারে একশ’ ৫৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদর উপজেলার ২৩ জন। এছাড়া, শার্শায় পাঁচজন, অভয়নগরে দু’জন ও ঝিকরগাছায় তিনজন রয়েছে। গত আটদিনে যশোরে একশ’ ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে।
আরো পড়ুন