যশোরে গত ২৪ ঘন্টায় মৃত ১২ ও আক্রান্ত ২৫১

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের আঘাতে সীমান্তবর্তী যশোর জেলার বিভিন্ন উপজেলা অনেকাংশেই বিপর্যস্ত। করোনায় আক্রান্ত ও মৃত্যুর মিছিল সমান্তরালে বয়ে চলছে। যশোর জেনারেল হাসপাতালে করোনার আক্রান্ত রোগীদের রাখার যেমন ঠাঁই নেই তেমনি যশোরের বিভিন্ন মহলায় জ্বর,সর্দি,কাশি, শ্বাসকষ্টে ভোগা রোগীর সংখ্যাও কম নয়। তাই করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে গণহারে করোনা টেষ্ট করা ছাড়া কোন উপায় নেই।

আজ ১০ জুলাই -২০২১ রোজ শনিবার যশোর জেনারেল হাসপাতালের আরএমও ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১০ জন করোনা আক্রান্ত ও বাকি ২ জন করোনার উপসর্গ যুক্ত।

গত ২৪ ঘন্টায় জেলায় ৬৩১ জনের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের সংক্রমণ পরিলক্ষিত হয়েছে ২৫১ জনের শরীরে। তথ্য বিশ্লষণে সনাক্তের হার ৩৯.৭৮ শতাংশ।

হাসপাতালে বর্তমানে রোগী ভর্তি আছেন ২৪২ জন যা করোনা ডেডিকেটেড ইউনিটের শয্যা সংখ্যার দ্বিগুণেরও বেশি। এপর্যন্ত করোনা রোগী সনাক্ত হয়েছে ১৫ হাজার ১৬১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৯৪ জন আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন ২১২ জন।

গত ২৪ ঘন্টায় যশোর জেলার বিভিন্ন উপজেলায় সনাক্ত হয়েছে – যশোর সদরে ১৬৪ জন,ঝিকরগাছায় ২৫ জন,মনিরামপুরে ২০ জন, চৌগাছায় ১৭ জন,কেশবপুরে ১২ জন,শার্শায় ৯ জন,বাঘারপাড়ায় ৪ জন।গত ২৪ ঘন্টায় অভয়নগরে নতুন সংক্রমিত কোন রোগী সনাক্ত হয়নি।

আরো পড়ুন