যশোরে গত ২৪ ঘন্টায় নতুন আরও ২৩৪ জন সনাক্ত

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ
করোনার বৈশ্বিক মহামারী সারা বিশ্বের ন্যায় বাংলাদেশে টর্ণেডোর মত প্রবাহিত হচ্ছিল। কিন্তু গত কয়েকদিন যাবত কঠোর লকডাউন বাস্তবায়নের ফলে করোনার সংক্রমণ ও মৃত্যু কিছুটা নিয়ন্ত্রণে আসতে শুরু করেছে ঠিক সেই সময় আবার এক সপ্তাহের জন্য লকডাউন শিথিল করায় ও ইদে ঘরে ফেরা মানুষের পদচারণায় করোনার সংক্রমণ দ্বিগুণ হারে বাড়বে তাতে কোন সন্দেহের অবকাশ নেই।

আজ ১৬ জুলাই -২০২১ রোজ শুক্রবার যশোর জেনারেল হাসপাতালের আরএমও ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় কয়েকদিনের মধ্যে সর্বনিম্ন ৫ জন করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেছেন। এরমধ্যে ৪ জন করোনায় ও ১ জন উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেছেন।

গত ২৪ ঘন্টায় জেলার ৯৩৮ জনের নমুনা পরীক্ষায় ২৩৪ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পরিলক্ষিত হয়েছে। শনাক্তের হার ২৪.৯৪ শতাংশ।

বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২১০ জন।এ পর্যন্ত সনাক্ত হয়েছে ১৬ হাজার ৭৩৫ জন।সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৭৮২ জন।করোনা পজিটিভ হয়ে মারা গেছেন ২৫৩ জন।

আজকের সনাক্ত ২৩৪ জনের মধ্যে যশোর সদরে ১৪১ জন, ঝিকরগাছায় ২০ জন,চৌগাছায় ১৮ জন,অভয়নগরে ১৬ জন, মনিরামপুরে ১৪ জন,শার্শায় ১১ জন, বাঘারপাড়ায় ৭ জন ও কেশবপুরে ৭ জন।

আরো পড়ুন