যশোরে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে মৃত্যু হয়েছে ৯ জনের

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

সারা বিশ্বের পাল্লা দিয়ে বাংলাদেশে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা গত কয়েক সপ্তাহ যাবত বেড়েই চলছিল।সারাদেশের সাথে তাল মিলিয়ে সীমান্তবর্তী যশোর জেলায়ও করোনার সংক্রমণ ও মৃতের সংখ্যা সাইক্লোনের ন্যায় প্রচন্ড গতিবেগে হুহু করে বাড়ছিল। করোনা সংক্রমণের গতিপ্রকৃতি ও রূপ বার বার পরিবর্তনের ফলে করোনায় মৃতের সংখ্যা যেমন রোধ করা যাচ্ছিল না তেমনি সংক্রমণও রোধ করা সম্ভব হচ্ছিল না।

আজ ১৪ জুলাই -২০২১ রোজ বুধবার যশোর জেনারেল হাসপাতালের আরএমও ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী দেখা যায়,গত ২৪ ঘন্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ৯ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ৫ জন করোনা আক্রান্ত রোগী আর বাকি ৪ জন করোনা উপসর্গ যুক্ত রোগী।

গত ২৪ ঘন্টায় জেলার ৮০৮ জনের নমুনা পরীক্ষায় ২২৭ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পরিলক্ষিত হয়েছে। সনাক্তের হার ২৮.০৯ শতাংশ।

বর্তমানে যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি আছেন ২১৩ জন। আজ পর্যন্ত করোনার সংক্রমণ পরিলক্ষিত হয়েছে ১৬ হাজার ২০৩ জনের শরীরে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৫০০ জন।করোনা পজেটিভ রোগী মারা গেছেন ২৪৫ জন।

আজকের সনাক্তের তথ্য অনুযায়ী যশোর জেলার সদর উপজেলায় ১১৩ জন,অভয়নগরে ৩৯ জন,ঝিকরগাছায় ২২ জন,চৌগাছায় ১৮ জন,মনিরামপুরে ১৪ জন,কেশবপুরে ৯ জন,বাঘারপাড়ায় ৭ জন ও শার্শায় ৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

সংক্রমণ জনিত রোগের এরকমই একটা ক্রান্তিকালে লকডাউন শিথিল করার ফলে আগামীতে করোনা ভাইরাসের মহামারী সমগ্র বাংলাদেশের গ্রামেগঞ্জে যে ছড়িয়ে পড়বে তা বলার অপেক্ষা রাখেনা।

আরো পড়ুন