যশোরে গত ২৪ ঘন্টায় করোনায় সর্বনিম্ন মৃত্যু ও সনাক্তে

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

বৈশ্বিক মহামারী করোনার দ্বিতীয় ঢেউয়ের আঘাতে সীমান্তবর্তী যশোর জেলায় অনেকদিন যাবত করোনায় মৃত্যু ও সনাক্ত ছিল উর্দ্ধমূখী।কিন্তু ইদের পরের দিন গত কয়েক মাসের মধ্যে সর্বনিম্নমৃত্যু ও সনাক্ত প্রত্যক্ষ করলো যশোরবাসী।যা অনেকের কাছেই কিছুটা পজেটিভ মনে হলেও বাস্তব কারণ হিসাবে দেখা যাচ্ছে ইদকে সামনে রেখে অনেকেই করোনার উপসর্গ থাকলেও পরীক্ষা না করানো জন্য করনোর জন্য এ ধরণের ব্যতিক্রমী ফলাফল দেখা গেল।সংক্রমণ কম মনে হলেও বাস্তব চিত্র ভিন্ন হবে আগামী দুই-এক দিনের মধ্যেই।

আজ ২২ জুলাই-২০২১ রোজ বৃহস্পতিবার যশোর জেনারেল হাসপাতালের আরএমও ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী যশোর জেলায় গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের।যা এযাবতকালের সর্বনিম্ন।করোনা সংক্রমণ শুরু থেকে অদ্যাবধি করোনায় মৃত্যু হয়েছে ২৯৪ জন।বর্তমানে করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছেন ১৪০জন। এপর্যন্ত করোনা রোগী সনাক্ত হয়েছে ১৭৫৬৭ জন।সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১৯২২ জন।

গত ২৪ ঘন্টায় যশোর জেলায় ১৭০ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পরিলক্ষিত হয়েছে। সনাক্তের হার ২০.৫৮ শতাংশ।

গত ২৪ ঘন্টায় সনাক্ত ৩৫ জনের মধ্যে যশোর সদর উপজেলায় ১৪ জন,অভয়নগরে ১১ জন, ঝিকরগাছায় ৮ জন, কেশবপুরে ও শার্শায় ১ জন করোনা পজেটিভ রোগী রয়েছে। মনিরামপুর ও বাঘারপাড়ায় আজ কোন করোনা রোগী সনাক্ত হয়নি।

আরো পড়ুন