যশোরে করোনা ও উপসর্গে আজও ঝরে গেল ৫ জনের জীবন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

অদৃশ্য ভাইরাস করোনার ঢেউয়ের আঘাতে সীমান্তবর্তী যশোর জেলায় মৃত্যুর মিছিল কিছুতেই থামছে না। কিন্তু গত কয়েকদিনের তথ্য বিশ্লষণে দেখা যায় করোনায় সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। দীর্ঘদিন লকডাউনের ফসল কেবল ঘরে উঠতে শুরু হয়েছে। কিন্তু ঠিক তার পূর্ব মুহূর্তে হঠাৎ করে বৃহৎ ধর্মীয় উৎসব ইদকে সামনে রেখে লকডাউন শিথিল করায় করোনার সংক্রমণ ও মৃতের সংখ্যা যে আবার বেড়ে যাবে তাতে কোন সন্দেহের অবকাশ নেই।

আজ১৭ জুলাই -২০২১ রোজ শনিবার যশোর জেনারেল হাসপাতালের আরএমও ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে মোট ৫ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে ৪ জন করোনায় আক্রান্ত ও ১ জন করোনার উপসর্গ যুক্ত রোগী ছিলেন।

গত ২৪ ঘন্টায় জেলায় ৯৩৪ জনের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের সংক্রমণ পরিলক্ষিত হয়েছে ২৩৪ জনের শরীরে। শনাক্তের হার ২৫.০৫ শতাংশ যা গত কয়েকদিনের মধ্যে সর্বনিম্ন।

যশোর জেলায় অদ্যাবধি করোনা রোগী সনাক্ত হয়েছে ১৬ হাজার ৭৩৫ জন।সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৭৮২ জন।এ পর্যন্ত মৃত বরণ করেছেন ২৫৩ জন।
গত ২৪ ঘন্টায় সনাক্ত ২৩৪ জনের মধ্যে যশোর সদর উপজেলায় ১৩৩ জন, ঝিকরগাছায় ২৮ জন, চৌগাছায় ১৮ জন, অভয়নগরে ১৬ জন, মনিরামপুরে ১৪ জন, শার্শায় ১১ জন, কেশবপুরে ৭ জন ও বাঘারপাড়ায় ৭ জন রয়েছে।

আরো পড়ুন