যশোরে করোনা আক্রান্তের সেবায় নিয়োজিত: হাসপাতাল কর্মী করোনা পজেটিভ

নিলয় ধর, যশোর প্রতিনিধি:

যশোরের বাঘারপাড়ায় নতুন আরো একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী পরিচ্ছন্নতা কর্মী। মঙ্গলবার সকালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. কৌশিক আশরাফ এই তথ্য নিশ্চিত করা হয়েছে । ১৯ বছর বয়সী আক্রান্ত ওই পরিচ্ছন্নতাকর্মী। ৩ সন্তানের জননী। তার স্বামী স্থানীয় চাল কল মিলে কাজ করে।

তারা স্ব-পরিবারেই হাসপাতাল কোয়ার্টারে থাকে। হাসপাতাল সূত্রে জানা গিয়ে, গত (০৯ জুন) থেকে ১১ জুন পর্যন্ত চাড়াভিটা এলাকার পাকেরালী গ্রামের এক বৃদ্ধা সম্পূর্ণ শরীরে ব্যাথা ও শরীল দূর্বল নিয়ে হাসপাতালে চিকিৎসাধিন ছিলো। তিনি মহিলা ওয়ার্ডের ৪৪ নং বেডে ভর্তি ছিলো। ভর্তি থাকাকালীন সময়ে করোনা সন্দেহে তার নমুনা সংগ্রহ করা হয়েছিলো। নমুনা পরীক্ষায় (১২ জুন) রাতে ওই বৃদ্ধার শরীরে করোনা শনাক্ত হয়েছিলো। প্রায় ৩ দিন ভর্তি থাকাকালীন সময়ে তার চিকিৎসা সেবায় নিয়োজিত ছিলো, ওই পরিচ্ছন্নতা কর্মীসহ কয়েকজন ডাক্তার, নার্স ও ওয়ার্ড বয়। পরে (১৪ জুন) ওই পরিচ্ছন্নতাকর্মী ও হাসপাতাল স্টাফসহ ২৯ জনের নমুনা সংগ্রহ করে জেলা সিভিল সার্জন অফিসে পাঠায় কর্তৃপক্ষ। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে নমুনা পরীক্ষায় ১৬ জুন (মঙ্গলবার) সকালে ওই পরিচ্ছন্নতা কর্মীর ফলাফল পজেটিভ আসে। তার সাথে বাকি ২৮ জনের ফলাফল নেগেটিভ আসে।

আক্রান্ত ওই পরিচ্ছন্নতা কর্মী হাসপাতাল কোয়ার্টারে থাকায় ওই কোয়ার্টার লকডাউন করে দেওয়া হয়েছে। জানতে চাইলে (আর এমও ডা. কৌশিক আশরাফ) বলেছেন, করোনায় আক্রান্ত বৃদ্ধার সেবার কাজে নিয়োজিত থাকায় সে আক্রান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আক্রান্ত ওই পরিচ্ছন্নতা কর্মীকে হাসপাতাল কোয়ার্টারে রেখেই চিকিৎসা দেওয়া হবে। উল্লেখ্য, বাঘারপাড়া উপজেলায় এ পর্যন্ত (৬ জন) করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৩ জন সুস্থ হওয়ায় তাদের করোনামুক্ত ছাড়পত্র দেওয়া হয়েছে। বাকি ৩জন এখনো চিকিৎসাধীন রয়েছে।

আরো পড়ুন