যশোরে ইউপি মেম্বরের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

নিলয় ধর, যশোর প্রতিনিধি:যশোরে এক ইউপি মেম্বরের বিরুদ্ধে আদালতে চাঁদাবাজি ও জমি  দখলের অভিযোগে মামলা হয়েছে। সদর উপজেলার আরবপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য খোলাডাঙ্গা গ্রামের মৃত অখিল উদ্দিনের ছেলে তরিকুল ইসলামকে মামলায় অভিযুক্ত করা হয়েছে।

 

মামলাটি করেছেন, একই গ্রামের মৃত মিনাজ উদ্দিনের ছেলে প্রবীণ আইনজীবী আব্দুল মান্নান। অভিযোগ আমলে নিয়ে জুুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন কোতোয়ালি থানাকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছে।

 

 

মামলায় বাদী উল্লেখ করেছে, বাদীর বাড়ির পেছনে তরিকুল ইসলাম জমি কেনার জন্য বায়না করেন। এরপর তিনি সেই জমি প্লট আকারে বিক্রি করতে চান। কিন্তু প্লট তৈরিতে পর্যাপ্ত রাস্তা না থাকায় বাদীর জমির এক অংশের উপর রোপন করা গাছ কেটে দখলে নিতে পায়তারা শুরু করেন তরিকুল।

 

 

এতে আব্দুল মান্নান বিরোধিতা করলে বিভিন্ন সময় তরিকুল তাকে নানা হুমকিও দেয়। সর্বশেষ গত (৫ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় আব্দুল মান্নান সকালে হাটার পথে তরিকুলের বাড়ির সামনে পৌছালে স্থানীয় সন্ত্রাসী নিয়ে তরিকুল মান্নানের গতিরোধ করে। এরপর অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে।

 

 

এই সময় তরিকুল তার জ্যাকেটের পেছনে গুজে রাখা গাছি দা বের করে আব্দুল মান্নানের গলায় ধরে বলেন, জবাই করে লাশ পুকুরে ফেলে দেবো। তার জমির গাছ কেটে ছেড়ে দিতে হবে অন্যথায় ১০ লাখ টাকা দিতে হবে। মান্নানের ডাক চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে তরিকুলসহ তার সাথে থাকা সন্ত্রাসীরা হুমকি দিয়ে চলে যায়।

 

 

পরেরদিন বাদী এই ঘটনায় আদালতে মামলা করেন। আদালত কোতোয়ালি থানাকে নিয়মিত মামলা হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

 

 

উল্লেখ, এরআগে গত বছর জেলা পরিষদের পক্ষ থেকে তরিকুলের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা হয়। সে মামলায় বর্তমানে তিনি জামিনে রয়েছেন।।

 

আরো পড়ুন