যশোরে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা-

স্বীকৃতি বিশ্বাসঃ

বৈশ্বিক মহামারী করোনার দ্বিতীয় সুনামিতে বিপর্যস্ত বাংলাদেশ। এই বিপর্যয় কাটানোর জন্য আজ আবারও লকডাউনের নতুন প্রজ্ঞাপন জারি করে ২৮ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। করোনার ঢেউয়ে আক্রান্ত ও মৃতের সংখ্যা ঢাকায় সবসময় বেশি হলেও সেই সংখ্যা বিভাগ ও জেলায় ক্রমানয়ে গাণিতিক হারে বৃদ্ধি পাচ্ছে।

২০ এপ্রিল-২০২১ রোজ মঙ্গলবার যশোর জেলার সকল উপজেলার জনগণের নমুনা বিভিন্ন ল্যাবরেটরীতে পরীক্ষা করা হয়।নমুনা পরীক্ষার ফলাফলে দেখা যায় মোট আরটি. পিসিআর নমুনা পরীক্ষা করা হয় ৪০৭ জনের। তাদের মধ্যে করোনা পজেটিভ এসেছে ৯৫ জনের এবং নেগেটিভ এসেছে ৩১২ জনের। আক্রান্তের হার ২৩.৩৪%।
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে ৩৬২ নমুনা পরীক্ষায় পজেটিভ এসেছে ৯২ জনের। আক্রান্তের হার ২৫.৪১%।খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯ জনের নমুনা পরীক্ষায় কোন করোনা পজেটিভ পাওয়া যাইনি। যশোর মেডিকেল কলেজ হাসপাতালে এন্টিজেন টেষ্ট করা হয় ২৬ জনের।আক্রান্ত হয়েছে ০৩ জন।আক্রান্তের হার ১১.৫৩%।

করোনায় আক্রান্তের হার যে হারে বৃদ্ধি হচ্ছে তাতে করোনার বিরুদ্ধে প্রত্যেকে স্ব স্ব অবস্থান থেকে নিজে সচেতন হওয়া ও আশেপাশের সকল সচেতন করা, স্বাস্থ্যবিধি মেনে চলা,মাস্ক ব্যবহারে উদ্ধুদ্ধ করা ছাড়া কোন উপায় নেই।

আরো পড়ুন