যশোরে আজ মৃত্যু ও সনাক্ত কিছুটা কম

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

করোনার দ্বিতীয় ঢেউয়ের আঘাতে সীমান্তবর্তী যশোর জেলা অনেকাংশেই আক্রান্ত।করোনার অতিসম্প্রতি গতিপ্রকৃতি ও ধরণ দেখে বুঝার উপায় নেই যে একজন সুস্থ সবল মানুষও যে হতে পারে করোনার বাহক।আর তাই সুস্থ মানুষের শরীরে করোনার ভারতীয় ধরণ ডেল্টা সংক্রমিত হওয়ার পর তার শরীরে কোন প্রভাব বিস্তার করতে না পারায় বা কোন ধরনের উপসর্গ না থাকায় অবাধ বিচরণ করছেন। ফলে যাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কম তারা ঐ সবল ব্যক্তির মাধ্যমে অতিসহজেই করোনায় আক্রান্ত হয়ে যাচ্ছেন। আর তাই করোনার টেষ্ট গণহারে করা ছাড়া দেশের পক্ষে করোনার সংক্রমণের লাগাম টেনে ধরা সম্ভব হচ্ছে না।ফলে জেলায় জেলায় করোনার সংক্রমণ ও মৃত্যুর ধারাবাহিকতা থাকছে না। আর তাই যশোরসহ সমগ্র দেশে একদিনে সংক্রমণ ও মৃত্যু কমছে তো পরের দিন আবার বেড়ে যাচ্ছে।

আজ ৬আগস্ট-২০২১ রোজ শুক্রবার যশোর জেনারেল হাসপাতালের আরএমও ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় যশোর জেলার করোনা ডেডিকেটেড হাসপাতালে আজ করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃত্যু গতকালের চেয়ে ২ জন কম। এযাবৎ করোনা পজেটিভ রোগী মারা গেছেন ৩৭৯জন।

গত ২৪ ঘন্টায় জেলায় ৫৭৩ জনের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ রোগী সনাক্ত হয়েছে ১৩৫ জন।সনাক্তের হার ২৩.৫৬ শতাংশ। যা গতকালের চেয়ে কিছুটা কিছুটা কম

জেলায় এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১৯ হাজার ১৯ হাজার ৫৬৩ জন, সুস্থ হয়েছে ১৬হাজার ১৮২জন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৯৩ জন।

আজকে সনাক্ত ১৩৫ জনের মধ্যে যশোর সদর উপজেলায় ৯১ জন, ঝিকরগাছায় ১২জন,অভয়নগরে ১৫ জন, মনিরামপুরে ৩ জন, চৌগাছায় ৫
জন,বাঘারপাড়ায় ২ জন,শার্শায় ৭ জন ও কেশবপুরে ০ জন করোনা পজেটিভ রোগী রয়েছেন।

আরো পড়ুন