যশোরে আজ করোনা ও উপসর্গে ৭ নারীর মৃত্যু

স্বীকৃতি বিশ্বাস যশোরঃ

অদৃশ্য ও অতি সংক্রমণশীল করোনার ভারতীয় ধরণ ডেল্টার আঘাতে সীমান্তবর্তী যশোর জেলার বিভিন্ন উপজেলার মানুষের মধ্যে দেখা দিয়েছে মৃত্যু ভয়। আর তাই করোনার টীকা নিয়ে প্রথম দিকে মানুষের ভিতর নানারকম কুসংস্কার ও ভ্রান্ত ধারণা থাকলেও এখন সবধরনের ভ্রান্তি দূর করে কোভিট টীকা রেজিষ্ট্রেশনের জন্য কম্পিউটারের দোকানে ভিড় করছেন। আবার যাদের কম্পিউটার দোকানে গিয়ে রেজিষ্ট্রেশন করার সামর্থ নেই তারা বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন কর্তৃক যেখানে রেজিষ্ট্রেশন করা হচ্ছে সেখানে গিয়ে ভিড় করছেন।আবার অন্যদিকে যাদের করোনা টীকার রেজিষ্ট্রেশন হয়ে গেছে তারা হাসপাতালের বাইরে টীকা দেওয়ার জন্য দীর্ঘলাইন দিয়ে অপেক্ষা করছেন।যা সরকারের গণটীকা কার্যক্রমকে সফল করতে সহায়ক হবে ফলে করোনার সংক্রমণ ও মৃতের সংখ্যা কমতে সহায়ক হবে।

আজ ৫ আগস্ট-২০২১ রোজ বৃহস্পতিবার যশোর জেনারেল হাসপাতালের আরএমও ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় যশোর জেলার করোনা ডেডিকেটেড হাসপাতালে আজ করোনায় ৬ জন মহিলা ও করোনার উপসর্গে ১ জন মহিলারসহ ৭ জনের মৃত্যু হয়েছে। এযাবৎ করোনা পজেটিভ রোগী মারা গেছেন ৩৭৪জন।

গত ২৪ ঘন্টায় জেলায় ৫৩১ জনের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ রোগী সনাক্ত হয়েছে ১৩৫ জন।সনাক্তের হার ২৫.৪২ শতাংশ। যা গতকালের চেয়ে কিছুটা বেশি।

জেলায় এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১৯ হাজার ১৯ হাজার ৪২৮ জন, সুস্থ হয়েছে ১৫ হাজার ৯৮২জন।

আজকে সনাক্ত ১৩৫ জনের মধ্যে যশোর সদর উপজেলায় ৯১ জন, ঝিকরগাছায় ১০জন,অভয়নগরে ৬ জন, মনিরামপুরে ৫ জন, চৌগাছায় ১২
জন,বাঘারপাড়ায় ৪জন,শার্শায় ৪ জন ও কেশবপুরে ৩ জন করোনা পজেটিভ রোগী রয়েছেন।

আরো পড়ুন