যশোরে অ্যান্টিজেন টেস্টে ১৪ করোনা পজেটিভ

নিলয় ধর, যশোর প্রতিনিধি :– বৃহত্তর যশোরের ৪ জেলার নমুনা পরীক্ষা করে আরো ৭জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। পজেটিভরা যশোর ও মাগুরার বাসিন্দা।

এই দিকে, শুক্রবার পর্যন্ত যশোরে অ্যান্টিজেন টেস্টে মোট ১৪ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।
বৃহস্পতিবার রাতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টারে ৪ জেলার ৮৮টি নমুনা পরীক্ষা করে এই ফল পাওয়া যায়। এই সব নমুনা সংগ্রহ করা হয়েছিল সন্দেহভাজন করোনা রোগীদের শরীর থেকে।

বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, এই দিন তাদের ল্যাবে পরীক্ষিত ৮৮টি নমুনার মধ্যে ৫৭টি ছিল যশোর জেলার। এর মধ্যে ছয়টি পজেটিভ ফল দেয়। আর মাগুরার ১০টি নমুনা পরীক্ষা করে একটি পজেটিভ পাওয়া যায়।

এই দিন ঝিনাইদহের ১৬ ও নড়াইলের ৫টি নমুনা পরীক্ষা করা হলেও সবক’টিই নেগেটিভ ফল দেয়।
পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য আজ সকালেই সংশ্লিষ্ট চার জেলার সিভিল সার্জনদের কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

স্বাস্থ্য বিভাগের হিসেব মতে, যশোর জেলায় এখন পর্যন্ত চার হাজার ৫৯৪ ব্যক্তির শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৪ হাজার ২৮৫ জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছে। মারা গেছেন ৫৪ জন। আইসোলেশনে আছেন ২৪২ জন।

এই দিকে, শুরুর পর থেকে শুক্রবার পর্যন্ত যশোরে মোট ১১৪ জনকে র্যা পিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছে। এদের মধ্যে ১৪ জন পজেটিভ বলে শনাক্ত হয়েছে বলে যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছে।।

আরো পড়ুন