যশোরসহ সারা দেশে হিট ফারহান রুফটপ গার্ডেনের আচার

স্টাফ রিপোর্টার, যশোর : বরেণ্য অভিনেতা এ টি এম শামসু জ্জামানের সঙ্গে পুরান ঢাকার দেবেন্দ্রনাথ দাস লেনে অফিশিয়াল কাজের সূত্রে একবার বেশ দীর্ঘ সময় আড্ডা দেওয়ার সুযোগ হয়েছিল। কথা প্রসঙ্গে তিনি জানিয়েছিলেন, আচার ছাড়া তাঁর খাওয়া হয় না। অভিনয়ের সুবাদে বিভিন্ন জায়গায় গেলেও যতটা সম্ভব আচার সঙ্গে নিয়ে যেতে ভুল করেন না তিনি।

পরে অনেক খুঁজে বিশ্ববরেণ্য কিছু মানুষের নাম পেয়েছিলাম, যাঁরা আচার খেতে পছন্দ করতেন। এই তালিকায় রয়েছেন বিশ্ববিজয়ী বীর সম্রাট জুলিয়াস সিজার, তিবেরিয়াস, ফরাসি সম্রাট নেপোলিয়ন বোনাপার্ট, ব্রিটেনের রাজা জন ও রানি প্রথম এলিজাবেথ, যুক্তরাষ্ট্রের প্রথম প্রেসিডেন্ট জর্জ ওয়াশিংটন, মার্কিন যুক্তরাষ্ট্রের তৃতীয় প্রেসিডেন্ট টমাস জেফারসন, আমেরিকার আবিষ্কারক আমেরিগো ভেসপুচি!
শুধু তা-ই নয়, রানি ক্লিওপেট্রাও আচার খেতে শুধু ভালোবাসতেনই না; খাওয়ার সঙ্গে সঙ্গে একধাপ বাড়িয়ে তিনি বিশ্বাস করতেন, আচার তাঁর সৌন্দর্য রক্ষায় সহায়তা করে! আচার খেলে সৌন্দর্য ঠিক থাকে—ক্লিওপেট্রা ছাড়া আর কারও মুখে এমন কথা শোনা যায় না অবশ্য। যা হোক, শুধু এই বিদেশিরাই আচার পছন্দ করতেন না; বাঙালির আচারপ্রীতিও এসব বিদেশির চেয়ে কোনো অংশে কম নয়। মাননিয় প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কারপ্রাপ্ত স্বনামধন্য এই প্রতিষ্ঠান ফারহান রুপটপ গার্ডেন। বিভিন্ন প্রকার সুস্বাদু আচার। যন্তের
সাথে বিক্রয় করা হয়।

রসুনের আচার==========৬০০ টাকা কেজি
তেঁতুলের আচার==========৬০০ টাকা কেজি
বেগুন এর আচার=========৫০০ টাকা কেজি
চুই ঝালের আচার=========১৬০০ টাকা কেজি
চিংড়ির আচার===========২০০০ টাকা কেজি
যোগাযোগ এর ঠিকানা ০১৭১৭৪১০৮৫৭
০১৭৮৪২৬৫২২০ অনলাইন এর যেকোন মাধ্যমে। ওকুরিয়ার সার্ভিসের মাধ্যমে সযত্নে পার্সেল ডেলিভারি দেয়া হয়

আরো পড়ুন