মিজানুর রহমান আজহারীর মালয়েশিয়া মাহফিল ৮ই মার্চ: সকল অনুমতি ও প্রস্তুতি প্রায় সম্পন্ন

আন্তর্জাতিক ডেস্ক

মালয়েশিয়া প্রবাসী কমিউনিটির আয়োজনে বর্তমান সময়ের বাংলাদেশের সব চেয়ে জনপ্রিয় ইসলামি স্কলার ও তরুনদের আইডলখ্যাত ইসলামি বক্তা জনাব মিজানুর রহমান আল আযহারী ২০২০ সালে প্রবাসে দ্বিতীয়তম বৃহত্তর তাফসিরুল কোরআন মাহফিলে প্রবাসীদের সামনে হাজির হবেন আগামি ৮ই মার্চ রবিবার বিকাল ৫.০০ঘটিকায় জালান আলপাং পার্কের উইজমা এম এ সি ভবনের কনভেনশন হলে।

মিজানুর রহমান আল আযহারীর আগমন উপলক্ষে আয়োজকেরা ব্যাপক প্রস্তুতি ও নিরাপত্তার ব্যবস্থা সহ সুশৃঙ্খল অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য দিনে রাতে কঠোর পরিশ্রম করে চলেছেন।

অনুষ্ঠানের চিফ কো- অর্ডিনেটর জনাব ওয়াকিদুজ্জামান ডাবলু জানালেন পুলিশ ও রেলা সহ ৬০জন প্রশিক্ষিত ডিসিপ্লিন ও নিরাপত্তা টিম দায়িত্বে পালন করবে যাদের ওরিয়েন্টেশন ও বিশেষ ট্রেনিং তিনি নিজেই পরিচালনা করবেন অনুষ্ঠানের একদিন আগে এবং তিনি আরোও জানালেন এরই মধ্যে মালয়েশিয়ার সকল আইনি অনুমতির ছাড়পত্র ব্যবস্থা করা হয়েছে।

পাশাপাশি জনাব ওয়াকিদুজ্জামান ডাবলু বললেন মালয়েশিয়াতে এর আগে এত ব্যয়বহুল ও সুন্দর পরিবেশে কোন তাফসীরুল কোরআন মাহফিল কখনো হয়নি তাই স্বাভাবিক ভাবেই প্রবাসীদের মাহফিল উপভোগ করার ক্ষেত্রে তিনি কিছুদিনের মধ্যে একটি গাইড লাইন সম্বলিত ভিডিও প্রকাশ করতে যাচ্ছেন। যে ভিডিও দেখার পর সকল প্রবাসীদের মাহফিলে অংশগ্রহণ সহ সকল বিষয়ে বিস্তারিত জানার সুযোগ পাবেন।

ওয়াকিদুজ্জামান ডাবলু বলেন আগত সকল প্রবাসী ভাইদের যেন মাহফিল উপভোগ করতে কোন সমস্যা সৃষ্টি না হয় সেদিকে বিশেষ নজর রাখা হবে। বিশেষ করে হলের ডিসিপ্লিনে তিনি কঠোর নিয়ম বজায় রাখতে বদ্ধপরিকর। এই মাহফিলকে কেন্দ্র করে মালয়েশিয়া প্রবাসীদের মাঝে ব্যাপক সাড়া লক্ষ্য করা যাচ্ছে। প্রতিদিন শত শত ফোনে নিশ্চিত হওয়া যাচ্ছে যে মালয়েশিয়ার বিভিন্ন প্রান্ত থেকে আগ্রহী প্রবাসীরা মাহফিলে অংশ নিবে তার কারনে হোটেল ডি পালমা বলরুম বাদ দিয়ে নতুন করে বড় কনভেনশন ভাড়া নিতে হলো। এরপরও কনভেনশন সেন্টারে ৪০০০ (চার) হাজারের অধিক আসন দেওয়া সম্ভব হবে না। তাই আয়োজকরা হল রুমে জায়গা সংকুলন ও আসন নিশ্চিত করার জন্য প্রবেশ টোকেন অনুষ্ঠানের আগে কাউন্টার থেকে দেওয়া হবে বলে জানিয়েছেন। টোকেন এর সংখ্যা থাকবে মাত্র ৪০০০ এর বেশী হলে কনভেনশন সেন্টারে জায়গা দেওয়া সম্ভব হবে না। তাই আগত সবাইকে প্রবেশ টোকেন সংগ্রহ করে সিরিয়াল মত প্রবেশ করতে হবে।

তবে ওয়াকিদুজ্জামান ডাবলু জানালেন এত বড় বাজেটের আয়োজন হলেও আমরা প্রবেশ টোকেন ফ্রি দিবো। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রফিকুল ইসলাম ও বেশ কিছু বিশেষ অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে যারা অর্থ দিয়েও সহযোগিতা করছেন।

উক্ত মাহফিলের মূল আয়োজক রমজান আলি ও ওয়াকিদুজ্জামান ডাবলু এবং সহযোগিতায় রয়েছেন আরোও অনেকেই।

মাহফিল উপলক্ষে ফেজবুক পেইজ, টুইটার ইমেইল হটলাইন খোলা হয়েছে।

আরো পড়ুন