“মানবিক খাদ্য ব্যাংক” চালু করলো বরিশাল নাগরিক সংসদ

বরিশাল প্রতিনিধি

হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের জন্য ‘মানবিক খাদ্য ব্যাংক’ চালু করেছে বরিশালের নাগরিকদের সংগঠন ‘বরিশাল নাগরিক সংসদ’। সংগঠনের ৪র্থ কার্যকরী পরিষদের সভায় ‘বিএনএস মানবিক খাদ্য ব্যাংক’ অনুমোদন দেওয়া হয়।

প্রাথমিকভাবে সদস্যদের প্রদত্ত অনুদানের মাধ্যমে এই মানবিক খাদ্য ব্যাংকের তহবিল গঠন করা হয়। করোনাকালে কর্মহীন ও অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের মাধ্যমে “বিএনএস মানবিক খাদ্য ব্যাংক” এর অগযাত্রা শুরু করা হয়েছে।
শুক্রবার রাজধানীর মিরপুরে বরিশাল নাগরিক সংসদ ঢাকা মহানগর শাখা এই কর্মসূচি পালন করে।

‘বিএনএস মানবিক খাদ্য ব্যাংক’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন দেশের বিশিষ্ট নাগরিক সংগঠক এবং বরিশাল নাগরিক সংসদ ‘র প্রধান উপদেষ্টা মেজর (অব.) রিয়াজ খান। এ সময় তিনি বরিশাল নাগরিক সংসদকে একটি আন্তর্জাতিক মানের মানবতাবাদী নাগরিক সংগঠন হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন বরিশাল নাগরিক সংসদের সভাপতি মারুফ আহমেদ মল্লিক, সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম আলী আজম, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক এম স্বজল মাহমুদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নেছার উদ্দিন রুমি, সমাজকল্যাণ সম্পাদক নাবির হোসেন প্রমুখ।

বরিশাল নাগরিক সংসদ নেতৃবৃন্দ বলেন, করোনাকালে কর্মহীন ও ছিন্নমূল মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের মাধ্যমে ‘বিএনএস মানবিক খাদ্য ব্যাংক’ অগযাত্রা শুরু করেছে যা ভবিষ্যতে বরিশাল নাগরিক সংসদ এর স্থায়ী কার্যালয়ে একটি মিনি সুপারশপের আদলে ‘বিএনএস মানবিক খাদ্য ব্যাংক’ সাজানো হবে।

নেতৃবৃন্দ আরও বলেন, সপ্তাহে একদিন এবং মাসে চারদিন খাদ্য কার্ডের মাধ্যমে নির্দিষ্ট সংখ্যক হতদরিদ্র পরিবার ‘বিএনএস মানবিক খাদ্য ব্যাংক’ হতে সম্পূর্ণ বিনামূল্যে বা স্বল্পমূল্যে নিত্য প্রয়োজনীয় বাজার করতে পারবেন।

আগামী ১২মে বরিশাল মহানগরীতে ২য় পর্যায়ে ঈদ সামগ্রী বিতরণ করবে বরিশাল নাগরিক সংসদ মানবিক খাদ্য ব্যাংক।

সুত্রঃ প্রেস বিজ্ঞপ্তি

আরো পড়ুন