মাঠের বাইরে থেকেও র‌্যাংকিংয়ের শীর্ষে সাকিব

স্পোর্টস ডেস্ক: নিষেধাজ্ঞা শেষে ফিরেই সাকিবের বাজিমাত। মাঠে ফেরার আগেই সুখবর পেলেন সাকিব আল হাসান।আবারো দখলে নিলেন বিশ্বসেরা অলরাউন্ডারের সাম্রাজ্য। নিষেধাজ্ঞা থাকার কারণে বাদ পড়েছিলেন আইসিসির র‍্যাঙ্কিং থেকে। ঠিক এক বছর পরেই আবারো হারানো সেই শীর্ষ স্থান ফিরে পেলেন এই অলরাউন্ডার। সম্প্রতি পাকিস্তান এবং জিম্বাবুয়ের মধ্যকার ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের তালিকা প্রকাশ করেছে আইসিসি।

সে তালিকায় সাকিবের ধারেকাছেও নেই অন্য কোনো ক্রিকেটার। আইসিসির অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে ৩৭৩ রেটিং নিয়ে নিজের হারানো স্থানে ফিরেছেন এই অলরাউন্ডার। আইসিসির প্রকাশিত তালিকায় সেরা দশে জায়গা করেছেন জিম্বাবুয়ের অলরাউন্ডার উইলিয়ামস। ২৩৮ রেটিং দশে রয়েছেন এই জিম্বাবুয়ের ক্রিকেটার।

এছাড়াও র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের। ২৭৬ রেটিং নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছেন তিনি। অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে সাকিবের পরেই রয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। ৩০১ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে তিনি। তিনে রয়েছেন আরেক ইংলিশ ক্রিকেটার ক্রিস ওকস। সেরা পাঁচের মধ্যে রয়েছেন পাকিস্তানের অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। তার রেটিং ২৭১।

আরো পড়ুন