মহামারির মধ্যেই ‘মাস্টার্স’ এর ফল প্রকাশ করল রাবি’র লোক প্রশাসন বিভাগ

আদিত্য রায়, রাবি প্রতিনিধিঃ

মহামারি করোনা ভাইরাসের কারণে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়েরও একাডেমিক কার্যক্রম বন্ধ থাকায় আটকে ছিলো রেজাল্টও। তবে একাডেমিক কার্যক্রম শুরু হওয়ার কয়েকদিনের মধ্যেই মাস্টার্সের ফলাফল প্রকাশ করে রেকর্ড গড়ল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ।

আর এতেই অনেকটা আশার আলো দেখছে অন্যান্য বিভাগের শিক্ষার্থীরাও। আজ মঙ্গলবার (৯জুন) বিভাগটির মাস্টার্স-২০১৯ এর নন থিসিস বিভাগের ফলাফল প্রকাশ করা হয়েছে। এবিষয়ে বিভাগের সভাপতি অধ্যাপক সাজেদা আক্তার বলেন, আমাদের প্রায় সব কাজ করা ছিল। শুধু প্রশাসনিক ভবনের কিছু কাজ বাকি ছিল। ক্যাম্পাসের প্রশাসনিক কাজ যখন শুরু হলো তখন পরীক্ষা কমিটির সভাপতিসহ অন্যদের সঙ্গে যোগাযোগ করলাম।

পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের যিনি দায়িত্বে ছিলেন তাকে নিয়ে আমরা বসি। প্রয়োজনীয় স্বাস্থ্য বিধি মেনেই বসেছিলাম। টেবুলেশন শিট এবং অন্যান্য কাজ সহজেই করতে পেরেছি। অন্য বিভাগগুলোরও ফলাফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, একটা পরীক্ষা কমিটিতে তিন থেকে চার জন শিক্ষক থাকেন। সামাজিক দূরত্ব মেনে নিয়ে তারা বসতে পারেন। উদ্যোগ নিলে ফলাফল প্রকাশ সম্ভব।

এ বিষয়ে লোক প্রশাসন বিভাগের মাস্টার্সের পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক পারভেজ আজহারুল হক বলেন, করোনার আগেই আমাদের প্রায় সব কিছু করা হয়েছিল। রেজাল্ট তৈরির প্রক্রিয়া একটা কনফিডেনসিয়াল ইস্যু। তবে অফিস খুলেছে আর আমাদেরবিশ্ববিদ্যালয়ের রেজাল্ট তৈরির যে প্রক্রিয়া তাতে অনলাইনে যোগাযোগ করে বাসায় বসেও ফল প্রকাশ করা সম্ভব।

আরো পড়ুন