মণিরামপুরে ২৮মণ ওজনের গরুর দাম হাকিয়েছেন ৮ লাখ

নূরুল হক, মণিরামপুর প্রতিনিধি:
পবিত্র ঈদ-উল-আজহাকে সামনে রেখে মণিরামপুরে ফ্রিজিয়ার জাতের এ গরুটি নিয়ে বেশ আলোচনা চলছে এলাকায়। উপজেলার উত্তর-পূর্ব এলাকার মধ্যে এটিই এবার অন্যতম বড় গরু হিসেবে চিহ্নিত করেছেন এলাকাবসি। গরুর মালিক নজরুল শেখ কোরবানির বাজারে এটি এবার বিক্রয় করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু মহামারি করোনার কারণে এখন পর্যন্ত কোনও হাটে তুলতে পারেননি। কয়েকজন ক্রেতা ইতোমধ্যে তার বাড়ীতে গিয়ে গরুটি দেখে গিয়েছেন। এটি নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা চলছে।
গরুটির বয়স ৩ বছর। উচ্চতা ৫ ফুট সাড়ে ৫ ইঞ্চি ও লম্বা প্রায় ফুট। স্বাভাবিক খাবার খেয়ে ওজন ২৬ থেকে ২৮ মণ। মুলত: কোরবানির জন্য প্রস্তুত করা এ গরুটি। গরুর মালিক যশোরের মণিরামপুর উপজেলার জয়পুর (পশ্চিমপাড়া) গ্রামের ইসমাইল শেখের ছেলে মোঃ নজরুল শেখ। এটি ৮ লাখ টাকায় বিক্রি করতে চান তিনি।
গরুর মালিক নজরুল শেখ বলেন, ‘আমি অস্বাভাবিকভাবে মোটাতাজাকরণের বিশেষ কোনও পদ্ধতি করিনি। করেননি। প্রায় ৩ বছর যাবৎ গরুটিকে আমি সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে বড় করার জন্য নিজ হাতে কাঁচা ঘাস, খড়, কুঁড়া, ভুসি, গমভাঙা, খৈল, মটরসহ বিভিন্ন ধরণের প্রাকৃতিক খাবারই খাইয়েছেন। গরুটির বয়স ৩ বছর। এটির এখন পর্যন্ত ৬ দাঁত এর ওজন ২৭/২৮ (আনু) মণ হবে। গরুটি ৮ লাখ টাকায় বিক্রি করতে চাই।’
বর্তমানে করোনা পরিস্থিতিতে সর্বাত্মক লকডাউনের কারণে গরুটি বিক্রির ব্যাপারে কিছুটা চিন্তায় আছেন তিনি। তাই বাড়ি থেকেই গরুটি বিক্রি করতে চান। তিনি গরুটি কিনতে আগ্রহীদের তার মোবাইল নম্বরে (০১৯৩৬-৮১২৮৫৬) যোগাযোগের অনুরোধ জানান।

আরো পড়ুন