যশোর মণিরামপুরে মৎস্য ঘের নির্মাণও খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুর উপজেলা পরিষদ কমপ্লেক্স হলরুমে ভবদহ অঞ্চলে মৎস্য ঘের নির্মাণ, উত্তম মৎস্য চাষ ও খাদ্য নিরাপত্তা বিষয়ক (১৫-১৮ফেব্রুয়ারি) চারদিন ব্যাপি এক প্রশিক্ষণ গত বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে।

স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর সার্বিক সহযোগিতায় উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা পরিষদের আয়োজনে এ প্রশিক্ষণের কোর্স সমন্বয়ের দায়িত্ব পালন কলেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান।

প্রশিক্ষকের দায়িত্বে ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রিপন কুমার ঘোষ, সহকারী মৎস্য অফিসার নান্নু রেজা ও মৎস্য সম্প্রসারণ অফিসার তন্ময় কুমার চক্রবর্ত্তী। প্রশিক্ষণের সার্বিক সহযোগিতা করেন উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর মোঃ আসলাম খান।

সমাপনী দিনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্ত্তী বাচ্চু। এ প্রশিক্ষণে ২দিন করে ২ব্যাচে মোট ৫০ জন মৎস্য ঘের মালিক ও মৎস্য চাষী অংশ গ্রহণ করেন।

আরো পড়ুন