মণিরামপুরের পৃথক ৩টি অগ্নিকান্ডে ১২ লক্ষধিক টাকার ক্ষতি

নূরুল হক, মণিরামপুর :
যশোরের মণিরামপুরে ২দিনে পৃথক তিনটি স্থানে বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ১০টি ব্যবসা প্রতিষ্ঠানে প্রায় ১২ লক্ষধিক টাকার ক্ষতি। এ ঘটনা গুলো ঘটে শনিবার দুপুরে পৌর শহরে ও শুক্রবার রাতে উপজেলার মুজগুন্নী নতুর বাজার এলাকায়।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে পৌর শহরের মাছ বাজারের পাশে মৎস্য ব্যবসায়ী আহম্মাদ আলী মাছের ক্যারেট গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় সংবাদ ছড়িয়ে পড়লে পৌর শহরের দোলখালআ মোড় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। গোডাউনের মালিক আহম্মাদ আলী জানান, অগ্নিকান্ডে ভম্মীভুত হয়ে তার মাছের ক্যারেট গোডাউনের বিভিন্ন মালামালসহ প্রায় সাড়ে ৫ লক্ষধিক টাকার ক্ষতি হয়েছে।
অপরদিকে শুক্রবার রাত ১টার দিকে উপজেলার মুজগুন্নী গ্রামের মুনছুর মোড় নামক বাজারে বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভষ্মিভূত হয়ে যায়। এ ঘটনায় বাজার কমিটির সভাপতি ডাক্তার নাজিম উদ্দিন জানান, এ অগ্নিকান্ডে প্রায় ৫লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে কি কারনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে, তা এখন পরিস্কার হওয়া যায়নি।

একই দিন ভোররাতে পৌর শহরের তাহেরপুর এলাকায় গ্রামীণ ব্যাংকের সামনে ভুট্রো সাইকেল গ্যারেজ ও ভল্কানাইজিং সেন্টারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের মালিক আবু দাউদ ভুট্রো জানান, অগ্নিকান্ডে তার প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে। এর আগেও একবার তার প্রতিষ্ঠানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে তিনি দাবী করেন।
মণিরামপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার আজিম উদ্দিন জানান, পৃর্থক তিনটি ঘটনা বিদ্যুতের শর্টসার্কিট থেকে ঘটেছে। এতে ক্ষতিগ্রস্তদের প্রায় ১২ লক্ষধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবী করেন।

আরো পড়ুন