ভোলা চরফ্যাসনে নারী কর্তৃক বসতঘর ভাংচুর

চরফ্যাশন উপজেলা (ভোলা) প্রতিনিধি

ভোলা জেলা চরফ্যাসন উপজেলার আবুবকরপুর ইউনিয়নে বসতঘর ভাংচুরের অভিযোগ উঠেছে রিপা (২৫) নামের এক নারীর বিরুদ্ধে।

গত ১লা এপ্রিল বুধবার দুপুরে চরফ্যাসন উপজেলার দুলারথানাধীন আবুবকরপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সামছুল মালের বসত ঘর কুপিয়ে ভাংচুর করেছে মুখারবান্দা বাজার সংলগ্ন ফজলমিয়া বাড়ীর নিরবের মেয়ে রিপা।

সামছুল মালের স্ত্রী এবং ওই বাড়ীর কয়েকজন বয়স্ক মহিলা জানান, রিপা তার খালা ও দুই নানীকে নিয়ে সামছুল মালের ঘর এবং ঘরের ভিটা কুপিয়ে ভাংগচুর করেছে। এছাড়াও রান্না করার চুলা এবং টয়লেট শাবল ও কোদাল দিয়ে ধুমরে মুছরে ফেলে রেখেছে রিপা নামে এই নারী।
আবুবকরপুর ২নং ওয়ার্ডের প্রাক্তন ইউপি সদস্য মোঃ রফিক এবং স্থানীয় ১০-১২ লোকজন জানান, রিপা মুখারবন্দার মেয়ে এখানে তার নানা বাড়ী। আর সামছুল মাল এবং রিপার নানা মোঃ কালুর সাথে জমি-জমা নিয়ে বিরোধ চলে। এখানে রিপার সাথে সামছুল হকের সাথে কোন বিরোধ নেই। কিন্তু রিপা মুখারবান্ধার মেয়ে হয়ে সে কিভাবে কার ক্ষমতার বলে এসব কান্ড ঘটিয়েছে। সে নানা বাড়ীতে থেকে একের পর এক বিভিন্ন কর্মকান্ড ঘটিয়ে যাচ্ছে। সে তার নানার বাড়ীতে বিভিন্ন সময়ে বিভিন্ন ছেলেদেরকে স্বামীর পরিচয়ে দিয়ে রাত্রী যাপন করে এ বিষয়টি আমরা চেয়ারম্যানকে অবগত করি। এহেন কর্মকান্ডে সামাজিক ভাবে এলাকার মান ক্ষুন্ন হচ্ছে। এলাকার অন্যান্য মহিলাদের গায়েও হাত তুলেছে আমরা এর সুষ্ট বিচার চাই।

এ ব্যাপারে রিপা ভাংচুরের বিষয়টি অস্বীকার করেন এবং প্রতিবেদককে জানান, তার মা ফাতেমা বিবি ২০১৭ সালে ২৪ শতাংশ জমি ক্রয় করেছিল সামছুল মালের কাছ থেকে। সে থেকে এখন পর্যন্ত ক্রয়কৃত জমি দখলে নিতে পারেনি রিপার মা।

আবুবকরপুর ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজ জমাদার বলেন, স্থানীয় সূত্রে আমি জানতে পেরেছি যে, গত বুধবার দুপুরে রিপা সামছুল মালের ঘর কুপিয়ে জমি দখলে নেয়ার চেষ্টা করেছিল। স্থানীয় লোকজনের বাধার মুখে জমি দখলের কাজ থেকে সরে গিয়েছে রিপা। তিনি আরো বলেন, এই রিপা নামের মেয়েটির ব্যাপারে আমার কাছে এর আগেও অনেক অভিযোগ এসেছে। সে তার নানার বাড়ীতে বিভিন্ন সময়ে বিভিন্ন ছেলেদেরকে স্বামীর পরিচয়ে দিয়ে রাত্রী যাপন করার অভিযোগও রয়েছে।

দুলারহাট থানার অফিসার ইনচার্জ ইকবাল হোসেন এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, জমি নিয়ে সামছুল হকের সাথে রিপার নানা কালুর সাথে ঝামেলা ছিল। জমি বিক্রেতা জমি দখল দিচ্ছে না অপরদিকে জমির ক্রেতা কালুর নাতনি রিপা জমি দখলে মরিয়া হয়ে উঠেছে। তবে বুধবার দুপুরের ঘটনায় কোন পক্ষ কোন ধরনের অভিযোগ করেননি।

আরো পড়ুন