ভোলায় ৫ দিনে ৮০৯ জনকে জরিমানা ও ১৭ জনকে কারাদণ্ড

ভোলা প্রতিনিধি:
সরকার ঘোষিত কঠোর বিধি-নিষেধ ও স্বাস্থ্যবিধি অমান্য করে ও বিনা কারণে বাইরে সড়কে ঘোরাঘুরি করার অপরাধে ভোলায় ৭০ জনের ৭১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ১জনকে ৩ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।
সোমবার (৫ জুলাই) সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযানে এ জরিমানা ওহারাদ- করা হয়।
গত ৫ দিনে জেলায় ৭৮০টি মামলায় ৮০৯ জনেকে ৭লক্ষ ৭৫ হাজার ৫৫০ টাকা জরিমানা এবং ১৭ জনের বিভিন্ন মেয়াদে কারাদনণ্ড দেওয়া হয়েছে।
কঠোর বিধিনিষেধের পঞ্চমদিনে জেলার ৬ উপজেলায় ৯টি ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন। অভিযানে ভোলা সদরের ৩৮ জনকে ৩০ হাজার ৭শত টাকা ও ১ জনকে ৩ দিনের কারাদণ্ড দেওয়া হয়।
জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত সূত্র জানা যায়, ৬ উপজেলার মধ্যে দৌলতখানে ৩ জনকে ৮শত টাকা, বোরহানউদ্দিনে ৬ জনকে ২ হাজার, লালমোহনে ৬ জনকে ১ হাজার ৮শত টাকা, তজুমদ্দিনে ৬ জনকে ২ হাজার ৭শত টাকা ও চরফ্যাশনে ১২ জনকে ৩১ হাজার টাকা জরিমান করা হয়।
ভোলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ হাসান বলেন, করোনা মোকাবিলায় জেলার ৭ উপজেলা থেকে সর্বমোট ৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় কঠোর লকডাউন, স্বাস্থ্যবিধি অমান্য এবং বিনা কারণে সড়কে ঘোরাফেরার কারণে ৬২ মামলায় ৬৭ জনের জরিমানা এবং ১ জনের কারাদ- দেওয়া হয়। ভোলায় গত ৫ দিনে ৮৬টি ভ্রাম্যমার আদালদের মাধ্যমে ৭৮০টি মামলায় ৮০৬ জনেকে ৭লক্ষ ৭৫ হাজার ৫৫০ টাকা জরিমানা এবং ১৭ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।
এদিকে জেলা শহর সহ উপজেলাগুলোর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, নৌ-বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), কোস্টগার্ড ও র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব), আনসার ব্যাটালিয়ন সদস্যদের অভিযান ও টহল অব্যাহত রয়েছে।
গত ৫ দিনেও সড়কে চলনি কোনো গণপরিবহন। তবে কিছু এলাকায় দোকানপাট খোলা থাকতে ও অবৈধ অটো বোরাক ও অটো রিক্সা চলাচল করতে দেখা যায়।

আরো পড়ুন