বেনাপোল বন্দর দিয়ে কার্গো রেলে ২০০ মেট্রিক টন অক্সিজেন এলো বাংলাদেশে।

যশোর সংবাদদাতাঃ

 

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে একটি কার্গো রেলে ২০০ মেট্রিক টন অক্সিজেন বাংলাদেশ প্রবেশ করেছে। শনিবার (২৪ জুলাই) রাত ১০ টায় অক্সিজেনবাহী কার্গো ট্রেনটি বেনাপোল বন্দরের রেলষ্টেশনে পৌঁছায়। এর আগে সকাল নয়টা পঁচিশ মিনিটে ভারতের জামশেদপুর থেকে রওনা দেয়। লিন্ডে বাংলাদেশ নামে একটি প্রতিষ্ঠান এ অক্সিজেনে আমদানি করেছে। রাতে কাস্টম ক্লিয়ারেন্স শেষে রাত ১২ টা ৫০ মিনিটে অক্সিজেন বাহি ট্রেনটি বেনাপোল স্টেশন থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম এর উদ্দেশ্যে রওনা দেয়।

চলতি বছরের ২৪ এপ্রিল ভারতের বিভিন্ন রাজ্যে তরল অক্সিজেন সরবরাহের জন্য ভারতীয় রেলওয়ে অক্সিজেন এক্সপ্রেস সেবাটি চালু করে। ইতোমধ্যে ৪৮০টি যাত্রার মাধ্যমে এই অক্সিজেন এক্সপ্রেস ভারতের ১৫টি রাজ্যে ৩৫ হাজার মেট্রিকটনের বেশি অক্সিজেন পরিবহন করেছে।

কনটেইনার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের (কনকর) এজেন্সি পার্টনার টিসিআই বাংলাদেশ লিমিটেড এবং তার সহযোগী প্রতিষ্ঠান এম এম ইন্টারন্যাশনাল, বাংলাদেশে এই ক্রিটিকাল শিপমেন্টটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে ডেলিভালী কার্যক্রম পরিচালনা করছে।
এমএমআই লজিস্টিক লিমিটেড ও এম এম ইন্টারন্যাশনাল , এসময় সিএন্ডএফ এজেন্টের প্রোপাইটার মেহেরুল্লাহ মেম্বার বলেন সর্বপ্রথম
বাংলাদেশে রেল এর মাধ্যমে অক্সিজেন আমদানি করা হয়। মহামারী সময় এটি একটি যুগান্তকারী ঘটনা। এক দিনেই ভারত থেকে অক্সিজেন লোড হয়ে বাংলাদেশ রেল পৌঁছেছে। রাস্তা দিয়ে আসলে সেটা অনেক সময় সাপেক্ষ ব্যাপার ছিল। অক্সিজেন এক্সপ্রেস বেনাপোলে বন্দর পৌঁছায় রাত দশটায়, কাস্টমস কমিশনার নির্দেশে খুব অল্প সময়ের মধ্যে রাতে কাস্টমস কার্যক্রম শেষ করা হয়। রাত ১২
টা ৫০ মিনিটে অক্সিজেন এক্সপ্রেস রওনা হয়, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলওয়ে স্টেশনে মালামাল নামানোর কার্যক্রম পরিচালনা করবে ।

আরো পড়ুন