বুয়েট ছাত্র হত্যার বিচারের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

নিউজ ডেস্কঃ         

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ক্যাম্পাস বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে।

বরিশাল বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে সোমবার বিকাল সাড়ে ৩ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ভোলা-পটুয়াখালী সড়ক প্রদক্ষিণ করে পূনরায় মেইন গেটের সামনে অবস্থান নেয়।

এসময় আবরার হত্যার সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতাদের বিচারের দাবি করছেন বিক্ষোভকারীরা।

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান তমাল বলেন, আবরারের মত আর কত মেধাবী আমরা হারাব।আমরা যদি এর প্রতিবাদ না করি তাহলে তার মত আমরাও একদিন হারিয়ে যাবে। আমরা আর কোন মায়ের বুক খালি হতে দিতে চাই না।

জাতীয় মানবাধিকার সোসাইটির বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার ডি এ ডি হাফিজুর রহমান বলেন, আবরার কে হত্যা করা মানে বাকস্বাধীনতা হত্যা করা, এটা মানবাধিকার বহির্ভূত কাজ।

অন্য আরেক শিক্ষার্থী খাজা আহমেদ বলেন, আবরার আর আমি একই স্কুলের ছাত্র ছিলাম। সে কুষ্টিয়া জেলা স্কুলে আমার এক বছরের জুনিয়র। তার এই চলে যাওয়া কোনো ভাবেই মেনে নিতে পারছি না। বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের ছাত্রদের যদি এভাবেই চলে যেতে হয় তাহলে আমি মনে করি আমার পিতার ৭১ রে যুদ্ধে যাওয়াটা ছিলো নিছক বৃথা।আকাশ বাংলা

আরো পড়ুন