বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম আজাদ “প্রতিদিন বাংলাদেশ” পত্রিকা’র উপদেষ্টা

নিজস্ব প্রতিনিধি

দেশবরেণ্য সাংবাদিক ও কলামিস্ট, বিএমএসএফ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ জাতীয় দৈনিক  আলোকিত  সকালের ভারপ্রাপ্ত সম্পাদক  ও প্রতিদিন বাংলাদেশ পত্রিকা’র  উপদেষ্টা  হিসেবে দায়িত্ব নিয়েছেন।

তিনি দ্বীপজেলা ভোলার কৃতি সন্তান। দীর্ঘ বছর ধরে জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টাল সহ একাধিক পত্রিকায় সম্পাদকীয় পদে সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

এ ছাড়াও তিনি দেশের বৃহত্তম সাংবাদিক সংগঠন “বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’র” কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। তিনি অনলাইন এডিটরস কাউন্সিলের স্বপ্নদ্রষ্টা ও বর্তমানে আহবায়কের দায়িত্বে রয়েছেন।

একজন কলামিস্ট হিসেবেও তাঁর খ্যাতি রয়েছে। তিনি সমসাময়িক বিষয় নিয়ে বাঙলা ও ইংরেজি দৈনিকে কলাম লিখেন। একাধিক বই লিখেছেন যা পাঠক মহলে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। নিজ জন্মভূমির মানুষের প্রতি রয়েছে তার অগাধ ভালোবাসা।

তিনি ভোলার নিপিড়িত-নির্যাতিত মানুষের পাশে দাঁড়িয়ে সাধারণ মানুষের অকুণ্ঠ সমর্থন আর আস্থার শীর্ষে রয়েছেন।

ঢাকাতে ভোলা জেলার অবস্থানরত নাগরিকদের নিয়ে  সংগঠিত “ঢাকাস্থ ভোলা জেলা নাগরিক ফোরাম (BDCFD)’র  উপদেষ্টা মন্ডলির সদস্য হিসেবে আছেন।

প্রতিদিন বাংলাদেশ পত্রিকা’র উপদেষ্টা  হওয়ায়  সাংবাদিক ও সামাজিক সংগঠনসহ দল-মত নির্বিশেষে সকলে তাকে অভিনন্দনে সিক্ত করেছেন।

আরো পড়ুন