বিক্ষোভ ছবিতে কণ্ঠশিল্পীর নাম ভুলের জন্য দুঃখ প্রকাশ করে সংশোধনের আশ্বাস দিলেন নির্মাতা রনি

মোঃ ইমাম উদ্দিন সুমন, নিজস্ব প্রতিবেদকঃ আগামি ১০ জুন সুনামধন্য খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা পরিচালক শামীম আহমেদ রনি পরিচালক “বিক্ষোভ” ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। এরমই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন ছবিটির কলাকুশলীরা। ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী এবং শান্ত খান।

 

তবে ছবিটির “নিরাপদ সড়ক চাই” শিরোনামে গানটি কণ্ঠশিল্পীর  নাম বিকৃত করে উপস্থাপনা করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন গানটিতে কণ্ঠ দেয়া কণ্ঠশিল্পী মিতা মল্লিক।

 

গতকাল ২২ ই মে মিতা মল্লিক মুঠো ফোনে এই প্রতিবেদককে অভিযোগ করে বলেন, ” ২০২১ সালের নভেম্বরে দেশের জনপ্রিয় সুরকার ও সঙ্গীত পরিচালক জাভেদ আহমেদ কিসলু তাকে “নিরাপদ সড়ক চাই” গানটিতে কণ্ঠ দেয়ার প্রস্তাব করেন, তিনি রাজি হন। ডিসেম্বর মাসে জাবেদ আহমেদ কিসলু তার স্টুডিওতে গানটি রেকর্ডিং শেষ করেন গানটিতে মিতা মল্লিক এর সাথে কণ্ঠ দিয়েছেন দেশের শীর্ষ জনপ্রিয় কণ্ঠ শিল্পী আসিফ আকবর।

দ্বৌত কণ্ঠে গানটিতে ঠোঁট মিলিয়েছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী ও অভিনেতা শান্ত খান। ভিডিও ধারণ শেষে গত ৩ ডিসেম্বর গানটি শাপলা মিডিয়া ফেসবুকে পেইজে এবং এউটিউব চ্যানেল “সিনেবাজ” এ নিরাপদ সড়ক চাই গানটি আপলোড দেয়া হয়। গানটি দেশ ব্যাপি জনপ্রিয়তা অর্জন করে এবং প্রচুর ভাইরাল হয়ে পড়ে। কিন্তু, ফেসবুকে কণ্ঠশিল্পী আসিফ আকবরের নামের পর তমা মল্লিক উল্লেখ করা হয়। প্রকৃতপক্ষে সেখানে নাম হবে “মিতা মল্লিক”।

মিতা মল্লিক আরো বলেন, দেশের জনপ্রিয় সুরকার ও সংগীত পরিচালক জাবেদ আহমেদ কিসলুকে বিষয়টি অবহিত করলে তিনি টাইপিং ভুলের জন্য দুঃখ প্রকাশ করে বলেন আমি পরিচালক শামীম আহমেদ রনি কে বলবো সংশোধন করে দিতে পরে মিতা মল্লিক শামীম আহমেদ রনিকে জানালে তিনিও সংশোধনের আশ্বাস দেন। কিন্তু দীর্ঘ ৫ মাস ফেরিয়ে গেলেও এখনো নামটি তমা মল্লিক রয়ে গেছে ফলে আমি একজন শিল্পীর স্বিকৃতী হতে বঞ্চিত হচ্ছি এবং বিভ্রতবোধ করছি। পরিশেষে একাধিক সাংবাদিকে বিষয়টি অবহিত করলে তারা সংশ্লিষ্ঠদের সাথে যোগাযোগ করলে তিনি পেইজে নামটি সংশোধন করেন কিন্তু ইউটিউবে ভুল নাম “তমা মল্লিক” ই থেকে যায়। যেহেতু আগামি ১০ জুন ছবিটি বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তাই মিতা মল্লিক ইউটিউব, ছবি, পোস্টার এবং সকল বিজ্ঞাপনে কণ্ঠশিল্পীর নামে “মিতা মল্লিক ” সঠিক ভাবে লিখতে অনুরোধ করেন।

 

তিনি আরো বলেন, ১০ জুন ছবিটি মুক্তিপাবে আমার সন্ধেহ তারা আমার নামটি সংশোধন করবেনা, আমার দাবী আমার নাম “মিতা মল্লিক” সঠিক ভাবে উপস্থাপন করা হোক। নয়তো আমি আইনি ব্যবস্থা নিতে বাধ্য হবো।

 

নাম বিকৃতির বিষয়ে জানতে বিক্ষোভ ছবিটির পরিচালক শামীম আহমেদ রনির সাথে মুঠোফোনে আলাপকালে তিনি দুঃখ প্রকাশ করে প্রতিবেদককে বলেন, আসলে আমাকে সঠিক নামটি বলা হয়নি, তখন আমি অনেকে জিজ্ঞেস করেছিলাম তারা বলতে পারিনি, শিল্পী মিতা মল্লিক আমাকে বিষয়টি অবিহিত করেছে, আমি অনেকদিন খুব ব্যস্ত সময় পার করছি, কয়েকদিন আমি অসুস্থ্য। আমি এখনই শাপলা মিডিয়ার ফেসবুক পেইজে সংশোধন করে দিতে বলছি, যেহেতু ইউটিউবে বুষ্ট করা হয়েছে সেক্ষেত্রে সংশোধন করা যায় কিনা দেখি, সংশোধন করা গেলে সেটি সংশোধন করে দেয়া হবে এবং মুল ছবি, এবং ট্রেলার মিতা মল্লিকের সঠিক সঠিক নাম দেয়া হবে।

 

শামীম আহমেদ রনির সাথে ২২ মে কথা বলার পর ২৩ মে সকালে ইউটিউবে তমা মল্লিক এর স্থলে সঠিক নাম “মিতা মল্লিক” সংশোধন করা হয়।

 

উল্লেখ্য, মিতা মল্লিক ২০০৮ সালে সংগীতাঙ্গনে কাজ শরু করেন। ইতিমধ্যে তিনি প্রায় ৩০ টির ও বেশি ফিল্ম এ গান করেছেন,যেমন: মাস্তনি,মাঝির প্রেম ,আমাদের বাউল, পাহাড়ি মেয়ে, সাঁচি নূরের প্রেম, মিষ্টি প্রেমের ছোঁয়া, সুপার খেলোয়াড়, আমি মন্ত্রী হব, স্বপ্নের মাঝে তুমি, এ কেমন ভালোবাসা, প্রেম মানে পাগলামি, জল শ্যাওলা, একটি পরীর গল্প, দখল, জেদি মেয়ে ইত্যাদি। তিনি বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর, মনির খান ,আসিফ আকবর,এস আই টুটুল, প্রতিক হাসান, কাজী শুভ,বেলাল খান,রাজিব,নোলক সহ এ প্রজন্মের জনপ্রিয় অনেকের সাথে গান করেছেন। মিতা মল্লিক বেশ কিছু অ্যালবামেও গান করেছেন, তার প্রকাশিত প্রথম একক অ্যালবাম আহ্বান। ডুয়েট এলবাম :চাই তোরে, সুখের মুহূর্ত , চন্দ্রগ্রহণ উল্লেখযোগ্য। তার কয়েকটি চলচ্চিত্র মধ্যে মুক্তির অপেক্ষায় সেন্সরবোর্ডে মাঝি প্রেম, মাস্তানিসহ একাধিক ছবি রয়েছে।

আরো পড়ুন