বাঁকড়ার ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের তদন্ত শুরু : সচেতন মহল খুশি

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা উপজেলার ‘বাঁকড়ার ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টার থেকে ক্রমাগতই রোগীরা পাচ্ছে ভূল চিকিৎসা’ ও ‘ফলোআপ : বাঁকড়ার ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের সংবাদ প্রকাশ হওয়ায় মালিকের দৌড়ঝাপ : প্রশাসন নিরব’ শিরোনামে দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালের দু’টি সংবাদ প্রকাশ হওয়ায় সংবাদের উপর দৃষ্টি দিয়ে তদন্ত শুরু করেছেন জেলা সিভিল সার্জন। এই বিষয়ে বাঁকড়া এলাকার সচেতন মহল জেলা সিভিল সার্জনকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

ঘটনা সূত্রে, সম্প্রতি ২৩ এপ্রিল বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও ২৪ এপ্রিল স্থানীয় দৈনিক পত্রিকাতে ‘বাঁকড়ার ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টার থেকে ক্রমাগতই রোগীরা পাচ্ছে ভূল চিকিৎসা’ ও ২৮ এপ্রিল বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও ২৯ এপ্রিল স্থানীয় দৈনিক পত্রিকাতে ফলোআপ : বাঁকড়ার ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের সংবাদ প্রকাশ হওয়ায় মালিকের দৌড়ঝাপ : প্রশাসন নিরব শিরোনামে দু’টি সংবাদ প্রকাশ হওয়ায় বিষয়টি জেলা সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন’র দৃষ্টিগোচড় হয়েছে। তিনি দূর্নীতির বিরুদ্ধে জিহাদ ঘোষনা করে ক্রমাগতই কাজ কওে চলেছেন।

বাঁকড়ার ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের মালিক কথিত ডাক্তার হাড় ভাঙ্গা, হাড় জোড়া, বাত রোগ ও শিরা রোগে অভিজ্ঞ ডিএমএফ (খুলনা), আরসিও (ঢাকা) এস.এম সামছুর রহমানের কর্মকান্ডের বিষয়য়ে তদন্ত করার জন্য ২৯এপ্রিল সিএসজে/ এস-১/২০২১/১৮০৮ স্মারকে মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ অনুপ কুমার বসুকে দায়িত্ব দেন এবং আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলেছেন। মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ অনুপ কুমার বসু তার কার্যালয়ে থেকে ০৩ মে উস্বাকম/মনি)২০২১ স্মারকের মাধ্যমে বৃহস্পতিবার (০৬ মে) সকাল সাড়ে ১০টার সময় উস্থিতির বক্তব্য রেকর্ড পূর্বক তদন্ত বোর্ড গঠন করেন। তদন্ত বোর্ড কর্তৃক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ অনুপ কুমার বসু সাংবাদিকদের তদন্তের বিষয় জানান, ঝিকরগাছা উপজেলার ‘বাঁকড়ার ফায়সাল ডিজিটাল এক্স-রে এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের কথিত ডাক্তার এস.এম সামছুর রহমানের বিরুদ্ধে তদন্ত সম্পূর্ণ হয়েছে। শনিবার তদন্ত রিপোর্টটি জেলা সিভিল সার্জন স্যারের নিকট জমা দিবো। তার তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

আরো পড়ুন